1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন

কলাপাড়ায় অতি উৎসাহীদের সড়ক অবরোধে রোগীরা হয়রানীর শিকার

  • আপডেট টাইম :: রবিবার, ১২ এপ্রিল, ২০২০

কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়ায় নভেল করোনাভাইরাস আতংকে সারাদেশের মতো চলছে লকডাউনে। ফার্মেসী, কাঁচাবাজার, মুদি দোকান ও হাসপাতাল ছাড়া সকল কিছু বন্ধ রাখার জন্য সরকারের তরফ হতে নির্দেশনা দেয়া হয়েছে। দেশের এ অবস্থায় যে যার অবস্থান হতে জরুরী প্রয়োজন ছাড়া বের না হওয়ার জন্য অঙ্গীকারাবদ্ধ। জরুরী রোগীদের হাসপাতালে আসার জন্য চলাচল শীথিল রাখা হয়েছে। সরকার ঘোষিত যেসব এলাকায় করোনা রোগী ধরা পড়ছে সেসকল এলাকা পুরোপুরি লকডাউন করার নির্দেশনা দেয়া হচ্ছে। কিছু কিছু এলাকায় এলাকাবাসীর নিজস্ব উদ্যেগে রাস্তা-ঘাট বন্ধ করে লকডাউনে থাকার চেষ্টা করছে। কিন্তু অতিব উৎসাহী কিছু মানুষ এ অবস্থায় বুঝে না বুঝে শহরের প্রধান প্রধান সড়ক অবরোধ করে জরুরী রোগীসহ অন্যান্য জরুরী পন্য পরিবহনকেও বাধার সৃষ্টি করে হয়রানী করছে। কলাপাড়ায় পৌর শহরসহ এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রধান প্রধান সড়ক অবরোধ করার মত ঘটনা ঘটেছে। যা অত্যান্ত দুঃখজনক বলে মনে করছেন অনেকে।
শুক্রবার সরেজমিনে গিয়ে দেখা যায়, কলাপাড়া পৌর শহরের গোডাউন ঘাট হতে বালিয়াতলী খেয়া ঘাট পর্যন্ত প্রধান সড়কের বিভিন্ন পয়েন্টে বড় বড় গাছ ও পিলার রাস্তার উপর ফেলে অবরোধ করে রাখা হয়েছে। এতে লালুয়া ও বালিয়াতলী ইউনিয়ন হতে আসা জরুরী কয়েকজন রোগী ভোগান্তীর শিকার হন বলে জানান।
মারুফা নামের এক ডেলিভারী রোগীর স্বামী জামাল প্রশাসনের নিকট প্রশ্ন রেখে বলেন, যদি এভাবে গুরুত্বপূর্ণ সড়কগুলো অবরোধ করা হয় তাহলে জরুরী রোগী বা পরিবহন চলাচল করবে কিভাবে ? তিনি বলেন, যদি এমনটিই করতে হয় তাহলে হাসপাতাল বা ফার্মেসীসহসব কিছু বন্ধ রাখলেই তো হয়। তাহলে কেউ বের হবেও না আর কোথাও যাবেও না। স্থানীয় কয়েকজন লোকের নিকট জানতে চাওয়া হওলে তারা বলেন, পৌরসভার লোক করেছে বলে জানান।
কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার বলেন, আমি শহরের লিংক রোডগুলো বন্ধ করতে বলেছি। কিন্তু প্রধান প্রধান সড়ক বন্ধের বিষয়ে তার কোন নির্দেশনা ছিলনা বলে জানান।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো: শহিদুল হক বলেন,আমি এ বিষয়ে কিছু জানিনা। কিছু অতিউৎসাহী লোক এধরনের কাজ করে থাকতে পারে। শহরের প্রধান প্রধান সড়ক এভাবে কোনক্রমেই বন্ধ করা ঠিক হয়নি বলে তিনি জানান।
– রাসেল কবির মুরাদ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com