1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

৩১ মে পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না ইমরান খানকে

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩

আন্তর্জাতিক ডেস্ক : স্বস্তি পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) জানিয়েছে, ৯ মের পর ইমরানের বিরুদ্ধে যেসব মামলা হয়েছিলো, সেই মামলাগুলোতে ৩১ মে পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না পাকিস্তান ‘তেহরিক-ই-ইনসাফ’ পার্টির প্রধানকে।

গত সপ্তাহে আইএইচসির একটি বেঞ্চ আল-কাদির ট্রাস্ট মামলায় দুই সপ্তাহের জন্য ইমরানের জামিনের আবেদন মঞ্জুর করে। যদিও তার একদিন পরেই সুপ্রিম কোর্ট তার গ্রেপ্তারিকে বেআইনি বলে আখ্যা দেয়। সুপ্রিম কোর্ট ইমরানকে ১৭ মে পর্যন্ত ইসলামাবাদে নথিভুক্ত কোনো মামলায় গ্রেপ্তার করা যাবে না বলেও রক্ষাকবচ দেয়।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানায়, বুধবার ইমরানের তরফে আদালতে সওয়াল করেন ব্যারিস্টার গোহর। এছাড়া এজলাসে সেই সময় হাজির ছিলেন অ্যাটর্নি জেনারেল মুনাওয়ার দুগাল, অ্যাডভোকেট জেনারেল ইসলামাবাদ জাহাঙ্গির জাদুন এবং অন্য আইনজীবীরা।মামলাটি শুনছেন বিচারপতি মিয়াঙ্গুল হাসান অউরঙ্গজেব।

সরকার পক্ষ বিচারপতির কাছে অতিরিক্ত সময়ের আবেদন জানায়। দাবি করা হয়, ইমরানের বিরুদ্ধে আরও কিছু তথ্য সংগ্রহ করা জরুরি। তাই বাড়তি সময় চাই। বিচারপতি সেই আবেদন গ্রহণ করেন এবং আগামী ৩১ মে পরবর্তী শুনানির দিন ধার্য করেন। এই সময়ের মধ্যে ইমরানকে গ্রেপ্তার করা যাবে না বলেও জানিয়ে দেন তিনি।

এদিকে ইমরানের এ দিনের শুনানির সময় এজলাসে হাজির ছিলেন না সাংবাদিকরা। প্রসঙ্গত, ইসলামাবাদের সাংবাদিকেরা বিচারপতি আউরঙ্গজেবের এজলাস বয়কট করেছেন। সাংবাদিকদের অভিযোগ, এই মামলায় কেবলমাত্র ৫ জন সাংবাদিকের প্রবেশাধিকার দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। তারই প্রতিবাদে বুধবার শুনানি বয়কট করেন সাংবাদিকরা।

সূত্র: আনন্দবাজার

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!