1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ২২ মে ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নকলা উপজেলা পরিষদ নির্বাচন: বিজয়ী হলেন যারা নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন: চেয়ারম্যান পদে কে কতো ভোট পেলেন? উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপে ভোট পড়েছে ৩০ শতাংশের বেশি ত্রিশালে গর্ত থেকে এক নারী ও দুই শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার রাইসির মৃত্যু: ইসরায়েলের দিকে সন্দেহের তির বঙ্গবন্ধু শান্তি পদক চালু, স্বর্ণ পদকের সঙ্গে পুরস্কার কোটি টাকা ইরানের অন্তর্বর্তী প্রেসিডেন্ট ও নতুন পররাষ্ট্রমন্ত্রী নিয়োগ ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত: রাইসি ছাড়াও নিহত হলেন যারা হেলিকপ্টার দুর্ঘটনা: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন নালিতাবাড়ীতে বিনা উদ্ভাবিত ধানের ফসল কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত

নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন: ‘তিন চারে বারো’

  • আপডেট টাইম :: বুধবার, ১ মে, ২০২৪

বাংলার কাগজ ডেস্ক : আগামী ২১ মে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে ৪ জন করে মোট ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন। গতকাল ৩০ এপ্রিল মঙ্গলবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে কোন প্রার্থীই তার মনোনয়ন প্রত্যাহার করেননি। তবে প্রায় পৌণে দুই কোটি টাকা ঋণ খেলাপীর দায়ে প্রার্থীতা আপীলেও বাদ পড়েছে এক প্রার্থীর। তাই ২ মে প্রতীক বরাদ্দের পর হতে তিনটি পদের বিপরীতে লড়তে যাচ্ছেন ১২ জন। নামতায় যাকে বলে ‘তিন চারে বারো’।
উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রমতে, এবারের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন এবং সবার প্রার্থীতাই বহাল রয়েছে।

এরা হলেন- বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক মোকছেদুর রহমান লেবু, উপজেলা আওয়ামী লীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক হাজি মোশারফ হোসেন, বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আলহাজ¦ আমিনুল ইসলাম এবং সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সহসভাপতি আছমত আরা আছমা।

হাজি মোশারফ ইতিমধ্যেই উপজেলাজুড়ে বেশ আলোচনায় এসেছেন। ব্যক্তিগত উদারতা, দানশীলতা, দলীয় নেতৃবৃন্দের নিরঙ্কুশ সমর্থন, জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ন কবীর রুমান, শেরপুর সদর আসনের সাংসদ ছানোয়ার হোসেন ছানু, নালিতাবাড়ী পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক ও অধিকাংশ জনপ্রতিনিধিসহ প্রভাবশালী নেতৃবৃন্দের সরাসরি সমর্থনে হাজি মোশারফের পাল্লা এখন বেশ ভারি। তবে সরকারদলীয় কতিপয় নেতৃবৃন্দের সরাসরি সমর্থনে কিছুটা নেতিবাচক প্রভাবও রয়েছে।

অন্যদিকে প্রবীণ রাজনীতিবিদ হিসেবে গ্রহণযোগ্যতা, ব্যক্তিগত রিজার্ভ ভোট এবং বিএনপি ও সমমনা দলসহ প্রয়াত আ’লীগ নেতা বদিউজ্জামান বাদশার অনুসারীদের সমর্থনে আলোচনায় কমতি নেই মোকছেদুর রহমান লেবুকে ঘিরেও। এখনো পর্যন্ত ভোটাররা মনে করেন, মূল প্রতিদ্বন্দ্বিতা হবে এ দু প্রার্থীর মধ্যেই।

এছাড়াও হাজি আমিনুল ইসলাম এ পদে নবীন প্রার্থী হলেও নানা সময়ে মানুষের পাশে দাড়ানো, কৌশলী ব্যবহার-আচরণ-সদালাপী এবং মুসল্লী টাইপের হওয়ায় তিনিও বেশ সাড়া পাচ্ছেন। বিশেষ করে, বিএনপি ঘরাণার এবং আলেম সমাজের ভোট ব্যাংকে তিনি আঘাত আনছেন ভালোভাবে। কেউ কেউ মনে করছেন, সামনের দিনগুলোতে প্রচারণা ধরে রাখতে পারলে লড়াই ত্রিমুখী হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়ার মতো নয়।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- আ’লীগ নেতা ও ব্যবসায়ী শেখ ফরিদ, শহর যুবলীগের সভাপতি মেহেদী হাসান রাজন, ডিস ব্যবসায়ী বাবুল হোসেন ও মাদরাসা শিক্ষক ইসমাইল হোসেন।

অপর প্রার্থী উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও ব্যবসায়ী দেলোয়ার হোসেন রিপন প্রায় পৌণে দুই কোটি টাকা ঋণ খেলাপী এবং মামলার তথ্য গোপন করায় বাদ পড়েছেন। নির্বাচন কমিশনের আপীল বোর্ডেও তিনি হেরেছেন। দেলোয়ার হোসেন রিপন বেশ আলোচনায় এলেও মনোনয়নপত্র অবৈধ বলে ঘোষণা হওয়ায় সম্ভাবনা বেড়েছে শেখ ফরিদ ও মেহেদী হাসান রাজনকে ঘিরে।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা শ্রমিক লীগের সভাপতি আশুরা বেগম, ওয়ার্কার্স পার্টি জেলা শাখার সম্পাদক রাজিয়া সুলতানা, আদিবাসী নেত্রী ক্লডিয়া নকরেক কেয়া ও আরেক আদিবাসী নেত্রী এবং আ’লীগ নেত্রী ও সাবেক জেলা পরিষদ সদস্য নোহেলিকা দিব্রা।

এরমধ্যে আশুরা বেগম পরিচিত এবং আলোচিত মুখ হলেও দ্বিতীয় দফায় অনেকেই তাকে পুনরায় এ পদে দেখতে নারাজ। অনেকেই চাচ্ছেন নতুন মুখ আসুক এ চেয়ারটিতে। সে হিসেবে কেউ কেউ বলছেন প্রতিদ্বন্দ্বিতা হবে আশুরা বেগম ও রাজিয়া সুলতানা এ দুই মুসলিম প্রার্থীর মধ্যে। কেউ আবার উপজেলার পূর্বাঞ্চলে নোহেলিকা দিব্রার সমর্থক একচেটিয়া বলে দাবী করেন। অন্যদিকে আগে থেকেই প্রতিবাদী, সুবক্তা ও সংস্কৃতিমনা হিসেবে বেশ পরিচিতি থাকায় ক্লোডিয়া নকরেক কেয়াও পিছিয়ে নেই।

এ উপজেলায় মোট ভোট কেন্দ্র রয়েছে ৮৩টি এবং মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৯ হাজার ৩০৬ জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!