1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:৫২ অপরাহ্ন

বান্দরবানে রাতে খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছে ‘করোনা স্বেচ্ছাসেবক’ গ্রুপ

  • আপডেট টাইম :: রবিবার, ১২ এপ্রিল, ২০২০

বান্দরবান : করোনা সঙ্কটে ঘরবন্দী দরিদ্র-কর্মহীন মানুষদের সাহায্যে এগিয়ে এসেছে ‘করোনা স্বেচ্ছাসেবক’ নামে একটি ফেসবুক গ্রুপ।
সামাজিক দূরত্ব বজায় রাখতে সরকারী নির্দেশনা অনুযায়ী সবাই ঘরবন্দী এমন সময়ে কর্মহীন মানুষদের সাহায্যের কথা ভেবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘করোনা স্বেচ্ছাসেবক’ নামে একটি প্লাটফর্ম তৈরি করে বান্দরবানে বিভিন্ন পেশায় কর্মরত ৭ যুবক। তাদের এ আহবানে সাড়া দিয়ে এগিয়ে এসেছে অনেকে। এর মাধ্যমে তারা নগদ টাকা ও পণ্যদ্রব্য সংগ্রহ করে তা বিভিন্ন কর্মহীন অসহায় মানুষের মাঝে বিতরণ করছেন। যা ইতোমধ্যে বান্দরবানে প্রশংসনীয় হয়েছে। তাদের কাজকে সাধুবাদ জানিয়ে দেশ-বিদেশ থেকেও অনেকে সাহায্য পাঠাচ্ছেন। ওই সাহায্য তারা তালিকা করে বান্দরবানের বিভিন্ন ওয়ার্ডের কর্মহীন-অসহায় মানুষের মাঝে পৌছে দিচ্ছেন। ইতোমধ্যে বান্দরবানের ৫০০ পরিবারের মাঝে তারা এ সহায়তা সামগ্রী পৌছে দিয়েছেন।
‘করোনা স্বেচ্ছাসেবক’ নামে এ ফেসবুক প্লাটফর্ম তৈরি করে মানবসেবার কাজে নিয়োজিত যুবকরা হলেন- আইনজীবী ইকবাল করিম, সাংবাদিক ফরিদুল আলম সুমন, বান্দরবান সরকারি কলেজের প্রভাষক মেহেদী হাসান, সাংবাদিক আলাউদ্দিন শাহরিয়ার, সেচ্ছাসেবক শাহ সাইফুল সনেট, সেচ্ছাসেবী সংগঠন সিটিজেন ওয়েলফেয়ার এসোসিয়েশনের আহবায়ক আমজাদ হোসেন এবং স্বেচ্ছাসেবক রাজেশ দাস। তাদের সঙ্গে সম্পৃক্ত হয়ে মানব সেবায় কাজ করছেন স্বেচ্ছাসেবি সংগঠন বিডিক্লিন এবং সিটিজেন ওয়েলফেয়ার এসোসিয়েশন।
উদ্যোক্তা সমন্বয়ক আইনজীবী ইকবাল করিম বলেন, প্রথমে এডমিনরা নিজেদের সামর্থ্য অনুযায়ী অর্থ দিয়ে ‘করোনা সেচ্চাসেবক বান্দরবান ফান্ড’ গঠন করে কার্যক্রম শুরু করেছি। যাত্রা শুরুর পর ফেসবুক গ্রুপের মাধ্যমে ভালোবাসার হাত বদল স্লোগানে সংগ্রহ শুরু করি নগদ অর্থ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি। আশপাশের সামর্থ্যবান মানুষের সহযোগীতায় আমাদের পরিসর বড় হয়। ইতিমধ্যে আমরা বান্দরবান পৌরসভা এবং সদর উপজেলার ৫শ পরিবারকে ভালোবাসার হাত বদল করে খাদ্যসামগ্রীর প্যাকেট দিতে সক্ষম হয়েছি। চলমান কাজের মধ্যে ২ হাজারেরও বেশি মানুষকে এ সামগ্রী ঘরে ঘরে পৌছাতে পারবো। আমাদের সংগ্রহ এবং খাদ্যসামগ্রী ভালোবাসার হাত বদল কার্যক্রম চালু থাকবে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত।
উদ্যোক্তা সিটিজেন ওয়েলফেয়ার এসোসিয়েশনের আহবায়ক আমজাদ হোসেন বলেন, স্বেচ্ছাসেবি সংগঠনের মাধ্যমে করোনা সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছি। আমাদের ইউটিউব চ্যানেলের মাধ্যমে সচেতনতামূলক ভিডিও বার্তা প্রকাশ করেছি।
উদ্যোক্তা এডমিন এবং সেচ্ছাসেবকগণ খুবই আন্তরিকভাবে নিরলস কাজ করে যাচ্ছে। নিয়মিত চষে বেড়াচ্ছে এ এলাকা হতে ওই এলাকায়। খোঁজ নিচ্ছে কোথায় কার কি প্রয়োজন।
– এন এ জাকির

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com