1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন

নাইজেরিয়ার কাছে হেরে আর্জেন্টিনার বিদায়, ব্রাজিল শেষ আটে

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে চলমান অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে রেকর্ড ছয়বারের শিরোপা জয়ী আর্জেন্টিনা। বুধবার রাতে শেষ ষোলোর ম্যাচে নাইজেরিয়ার কাছে ২-০ গোলে হেরে গেছে যুব আলবিসেলেস্তারা।

ম্যাচের ৬১ মিনিটে নাইজেরিয়ার ইব্রাহিম মুহাম্মদ ও ৯০+১ মিনিটের মাথায় রিলওয়ানু সারকি গোল করে জয় নিশ্চিত করেন।

গ্রুপপর্বে অবশ্য দারুণ খেলেছিল আর্জেন্টিনার যুবারা। উজবেকিস্তানকে ২-১ ব্যবধানে, গুয়েতামালাকে ৩-০ ব্যবধানে ও নিউ জিল্যান্ডকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে এসেছিল তারা। কিন্তু সুপার ইগলস খ্যাত নাইজেরিয়ান যুবাদের কাছে হেরে ঘরের মাঠে দর্শক হয়ে গেল আর্জেন্টাইন যুবারা।

এদিকে আর্জেন্টিনা হারলেও ব্রাজিলের যুবারা দশজন নিয়ে খেলেও তিউনিশিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছে। ব্রাজিলের হয়ে জোড়া গোল করেন অ্যান্ড্রি সান্তোস (৩১ ও ৯০+১০ মি.)। একটি করে গোল করেন মার্কোস লিওনার্দো (১১ মি. পেনাল্টি) ও মাথিয়াস মার্টিন্স (৯০+১ মি.)। অন্যদিকে তিউনিশিয়ার হয়ে ৯০+১৩ মিনিটের মাথায় একটি গোল শোধ দেন মাহমুদ ঘোরবেল।

কোয়ার্টার ফাইনালে ইসরায়েলকে পেয়েছে ব্রাজিল। আর নাইজেরিয়া দক্ষিণ কোরিয়া অথবা ইকুয়েডরকে পাবে।

আর্জেন্টিনার পর যুব বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ ৫টি শিরোপা জিতেছে ব্রাজিল। সবশেষ ২০১১ সালে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। আর আর্জেন্টিনার যুবারা সবশেষ ২০০৭ সালে হয়েছিল চ্যাম্পিয়ন।

গ্রুপপর্বে ব্রাজিলের যুবারা প্রথম ম্যাচে ইতালির কাছে ৩-২ গোলে হেরে যায়। এরপর ডমিনিকান প্রজাতন্ত্রকে ৬-০ ও নাইজেরিয়াকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলোর টিকিট পায়।

ব্রাজিল, নাইজেরিয়া ছাড়াও বুধবার কোয়ার্টার ফাইনালে উঠেছে ইতালি ও কলম্বিয়ার অনূর্ধ্ব-২০ দল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!