1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:০৭ অপরাহ্ন

বান্দরবানে ওএমএসের চাল কালোবাজারে বিক্রি : ২ জনের দণ্ড

  • আপডেট টাইম :: সোমবার, ১৩ এপ্রিল, ২০২০

বান্দরবান : বান্দরবানের রুমা উপজেলায় জনগণের খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় ১০ টাকা কেজি দরে খোলা বাজারে বিক্রির চাল অধিক মুনাফা লাভের আশায় ব্যবসায়ীর কাছে কালোবাজারে বিক্রি করে দেয়ায় চালের ডিলার ও দোকানদারকে আটক করেছে পুলিশ।
সোমবার (১৩ এপ্রিল) দুপুরে রুমা বাজার থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো- রুমা গালেঙ্গা ইউনিয়নের চালের ডিলার রাজীব সিকদার ও রুমা বাজারের ব্যবসায়ী শাহ নেওয়াজ। পরে ভ্রাম্যমান আদালতে তাদের কারাদণ্ড প্রদান করে কারাগারে প্রেরণ করা হয়।
পুলিশ ও স্থানীয়রা জানায়, জনগণের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজি চাল জনগণের কাছে বিক্রি না করে গালেঙ্গা ইউনিয়নের চালের ডিলার রাজীব সিকদার ৩০০ কেজি চাল বেশি দামে রুমা বাজারের ব্যবসায়ী শাহনেওয়াজের কাছে বিক্রি করে দেয়। বিষয়টি গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অভিযান চালালে ব্যবসায়ীর দোকানে গিয়ে ২৮৭.৫০ কেজি ওএমএস এর চাল পাওয়া যায়।
পরে তাদেরকে আটক করে ভ্রাম্যমান আদালতে কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শামসুল আলম। এসময় চালের ডিলার রাজীব সিকদারকে ১ মাসের এবং চাল ক্রেতা ব্যবসায়ী শাহনেওয়াজকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে তাদের কারাগারে প্রেরণ করা হয়।
রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম জানান, খাদ্যবান্ধব কর্মসুচীর চাল ব্যবসায়ীর কাছে বিক্রি করার অপরাধে চালের ডিলার ও ক্রেতাকে আটক করা হয়েছে। ভ্রাম্যমান আদালতে তাদেরকে সাজা দেয়ার পর গ্রেফতার করে কারাগারে প্রেরণ করা হয়েছে।
– এন এ জাকির

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com