1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
জাবিতে ছাত্রলীগ নেতা হত্যায় জড়িতরা শনাক্ত, ৫ জনই ছাত্রদলকর্মী ছাত্রলীগের সাবেক নেতা শামীম হত্যায় জাবির ৮ শিক্ষার্থী বহিষ্কার ঢাবিতে যুবক হত্যা : আটক ৫ শিক্ষার্থীর দুজন ছাত্রলীগের পদধারী ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত শ্রীবরদীতে ওসি’র বিরুদ্ধে মৌন মিছিল শেখ হাসিনাকে ভারতেই রাখার পরামর্শ রনিল বিক্রমাসিংহের ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ : আসিফ নজরুল নেতানিয়াহুকে হত্যায় ইসরায়েলিকে নিয়োগ ইরানের! সন্দেহভাজন গ্রেপ্তার মানুষটার শরীর দেখে আবরার ফাহাদের কথা মনে পড়েছে : সারজিস “ঢাকা ও জাহাঙ্গীরনগরে হত্যার বিষয়টি দুঃখজনক, দ্রুত ব্যবস্থা নিতে হবে”

না ফেরার দেশে দরিদ্রজয়ী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নাসিমা

  • আপডেট টাইম :: বুধবার, ১৫ এপ্রিল, ২০২০

নালিতাবাড়ী (শেরপুর) : অবশেষে না ফেরার দেশে চলে গেলেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মেধাবী শিক্ষার্থী নাসিমা খাতুন (২০)। মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে ঢাকা নিউরো সাইন্স হাসপাতালে আইসিইউতে তিনি মারা যান (ইন্নালিল্লাহি… রাজিউন)। নাসিমা নালিতাবাড়ীর উপজেলার নন্নী পশ্চিমপাড়া গ্রামের হতদরিদ্র ভ্যানচালক নূর ইসলামের মেয়ে।
স্থানীয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যাওয়ায় গ্রামের বাড়ি নন্নীতে অবস্থান করছিলেন নাসিমা। গত ৩০ মার্চ রাতে নাসিমা হঠাৎ ব্রেইন স্ট্রোক করলে ৩১ মার্চ প্রথমে শেরপুর জেলা হাসপাতাল এবং পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে পরদিন ঢাকা নিউরো সাইন্স হাসপাতালে মুমূর্ষু অবস্থায় ভর্তি করা হয়। নিউরো সাইন্সে দুই দিন ভর্তি থাকার পর তার অবস্থা আরও খারাপ হলে নেয়া হয় আইসিসিইউতে। সেখানে টানা ১৬ দিন থাকার পর মঙ্গলবার দুপুরে মৃত্যুর কোলে ঢলে পড়ে নাসিমা। পরে মঙ্গলবার রাতেই নাসিমার মরদেহ গ্রামের বাড়ি এনে নামাজে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।
নাসিমা দরিদ্রতার কষাঘাতে নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। এরপর ২০১৮ সালে নেত্রকোনা শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে মেধা তালিকায় অষ্টম স্থান অর্জন করে ভর্তি হয়। নাসিমার আরেক ছোট বোন এবার এইচএসসিতে পড়ছে এবং আরও এক ছোট ভাই রয়েছে। তার এ দীর্ঘ চলার পথে আর্থিক সংকটে দফায় দফায় ঝড়ে পড়ার হাত থেকে বেঁচে উঠার সহযোগিতায় পাশে ছিলেন সেনা সদস্য শাহিন মিয়া ও তার প্রতিষ্ঠিত দরিদ্র ও অসহায় শিক্ষার্থী উন্নয়ন সংস্থা ‘ডপস’ এবং স্থানীয় সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন হৃদয়বান ব্যক্তি। দারিদ্রতা জয় করা নাসিমার এই অকাল মৃত্যুতে সকলেই গভীর শোকাহত হয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com