1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

নকলায় দশ টাকার জের : হামলা-মামলা, প্রভাবশালী প্রতিপক্ষের হুমকীতে বাড়িছাড়া ৭ পরিবার, অগ্নিসংযোগ

  • আপডেট টাইম :: রবিবার, ১৯ এপ্রিল, ২০২০

নকলা (শেরপুর) : শেরপুরের নকলায় দশ টাকার জেরে এক মাসেরও অধিক সময় ধরে চলে আসা দ্বন্দ্বে হামলা, উভয়পক্ষে আহত ও পাল্টাপাল্টি মামলার পরও থামেনি রেশ। প্রভাবশালী প্রতিপক্ষের প্রতিনিয়ত হুমকী ও হামলার ভয়ে বাড়িছাড়া হয়েছে ৭ পরিবার। করা হয়েছে অগ্নিসংযোগ। এমতাবস্থায় বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা।
সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার ধনাকুশা পশ্চিমপাড়া গ্রামের রিকশাচালক আলাল উদ্দিনের (৩০) রিকশায় চুক্তিভিত্তিক তারই প্রতিবেশি শ্যালক মাহফুজ (১২)সহ কয়েকজন মিলে জেএসসি পরীক্ষা কেন্দ্রে যাতায়াত করত। ওই সময় পরীক্ষার্থী শ্যালকের এক বন্ধুর ভাড়া বাবদ নব্বই টাকা বকেয়া রয়ে যায়। পরবর্তীতে ওই বন্ধু রিকশা ভাড়ার বকেয়া পরিশোধের জন্য একশ টাকা মাহফুজের কাছে দিয়ে পাঠায়। মাহফুজ পাওনা নব্বই টাকা দিয়ে বাকী দশ টাকা রেখে দিলে এ নিয়ে রিকশাচালক ভগ্নিপতি আলাল তাকে মারধর করে। এরপর থেকে আলালের ঘরের চালে প্রায়সই কে বা কারা ঢিল ছুঁড়ে মারতে শুরু করে। এ নিয়ে আলাল ও মাহফুজের বাবা ফিরোজের মাঝে গত ২৯ মার্চ কথা কাটাকাটির একপর্যায়ে বিষয়টি পারিবারিকভাবে জড়িয়ে যায়। এসময় আলালের ভাই কালাম ফিরোজের ভাই সোহরাবসহ তাদের পরিবারের লোকেদের মারধর করে। এরপর গত ১ এপ্রিল ফিরোজের বোন রুপি বেগম তার অপর ভাই কফিলের বাড়ির আঙিনায় গোবর সংগ্রহে গেলে কে বা কারা তার উপর একটি ঢিল ছুঁড়ে মারে। এসময় রুপি বেগম আলালদের ডেকে বিষয়টি জানাতে গেলে দুইপক্ষের মধ্যে তর্ক বাধে ও একপর্যায়ে দুইপক্ষের লোকজন লাঠিসোটা নিয়ে পাল্টাপাল্টি হামলা চালায়। হামলায় উভয়পক্ষের কয়েকজন আহত হয়। এরমধ্যে গুরুতর অবস্থায় ফিরোজের ভাগ্নে হানিফকে ময়মনসিংহ মেডিকেলে পাঠানো হয়। এ ঘটনায় ২ এপ্রিল আলালের ভাই সালাম বাদী হয়ে ফিরোজদের ১১ জনের বিরুদ্ধে নকলা থানায় মামলা দায়ের করে।
এদিকে বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান সুজা মিমাংসার চেষ্টা করে ব্যর্থ হলে ফিরোজের পক্ষে তার ভাগ্নি আরফুজা বাদী হয়ে গত ৫ এপ্রিল সালাম গংদের বিরুদ্ধে ১৫ জনকে আসামী করে পাল্টা মামলা দায়ের করে।

কিন্তু ফিরোজদের পক্ষে পাল্টা মামলার পর স্থানীয়ভাবে প্রভাবশালী সালাম-আলাল গংরা কতিপয় ব্যক্তির ইন্ধনে আরও বেপরোয়া হয়ে ওঠে। বর্তমানে এদের অত্যাচার ও প্রাণভয়ে ফিরোজদের পক্ষের ৭ পরিবার বাড়িঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। সালামদের পক্ষ থেকে উল্টো দাবী করে বলা হয়, ফিরোজদের কারণে তারাই বাড়িতে থাকতে পারছে না।

এরইমধ্যে ১৮ এপ্রিল শনিবার দিবাগত গভীর রাতে জনশুন্য ফিরোজের ভাই রশিদের রান্নাঘরে কে বা কারা অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয়।
ক্ষতিগ্রস্থ রশিদ জানায়, আমার ভাইদের সাথে চলে আসা দ্বন্দ্বের জেরে আলাল-সালামেরা মিলে রাতের আধারে আমার ঘরে আগুন দিয়েছে। তারা আমাদের এলাকাছাড়া করতে চায়। তবে এ অভিযোগ অস্বীকার করে সাজানো ঘটনা বলে দাবী করেছে সালাম-আলালের পরিবার।

স্থানীয়রা জানান, মাত্র দশ টাকার জেরে কিছুদিন যাবত একের পর এক ঘটনা বেড়েই চলেছে। বিষয়টি গুরুত্বের সাথে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনার আশংকা রয়েছে।
এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান সুজা জানান, আমি বিষয়টি নিয়ে মিমাংসার কথা বলেছিলাম। কিন্তু তৃতীয়পক্ষের লোকজন উস্কানি দিয়ে বিষয়টি বড় করছে। এসময় তিনি বিষয়টি নিয়ে বড় দুর্ঘটনার আশঙ্কা প্রকাশ করেন। সালামদের আত্মীয়-স্বজন বেশি থাকার তারা প্রভাব বিস্তার করছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি সত্য।
এ বিষয়ে জানতে নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন শাহ বাংলার কাগজ নকলা প্রতিনিধিকে জানান, অগ্নিকান্ডের বিষয়টি তিনি জানেন না। এ বিষয়ে অভিযোগ নিয়ে এলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com