1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ১০:০৮ অপরাহ্ন

বিমান থেকে লিফলেট ফেলে ফিলিস্তিনিদের চলে যেতে বলছে ইসরায়েল

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের হামলার জবাবে শনিবার থেকে গাজায় পাল্টা হামলা চালাচ্ছে ইসরায়েল।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী আইডিএফের মুহর্মুহু বিমান হামলায় কাঁপছে পুরো গাজা। ধসে পড়ছে একের পর এক স্থাপনা। ফিলিস্তিনি হামাস গোষ্ঠীকে পুরোপুরি ধ্বংস করার প্রতিজ্ঞা করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী।

সেই লক্ষ্য পূরণেই এবার ফিলিস্তিনিদের বাড়িঘর ছেড়ে যাওয়ার জন্য সতর্ক করে বিমান থেকে লিফলেট ফেলছে ইসরায়েল। আল জাজিরাকে এ তথ্য জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

গাজা স্ট্রিপের উত্তরাঞ্চলের বেইত লাহিয়ার বাসিন্দারা জানিয়েছেন, ইসরায়েলের বিমানগুলো তাদেরকে বাড়িঘর ছেড়ে ‘নির্দিষ্ট আশ্রয়কেন্দ্রে’ যাওয়ার জন্য সতর্ক করে বিমান থেকে লিফলেট ফেলছে।

নির্বিচার বোমাবর্ষণে এলাকাটি ইতিমধ্যেই ধ্বংসস্তূপে পরিণত হয়েছে বলে জানিয়েছে আল জাজিরা।

লিফলেটে ফিলিস্তিনিদের সতর্ক করে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলেছে, ‘হামাসের কাছাকাছি থাকা যেকেউ নিজের জীবনকে বিপদে ফেলবে। আইডিএফ’র নির্দেশ মনে চলা আপনাকে বিপদের সম্মুখীন হওয়া থেকে বিরত রাখবে।’

তবে গাজা উপত্যকায় আশ্রয়কেন্দ্রগুলো ইসরায়েলের বিমান হামলা থেকে নিরাপদ নয়। গাজায় ফিলিস্তিনি উদ্বাস্তুদের নিয়ে কাজ করা জাতিসংঘের ত্রাণ সংস্থা শনিবার যুদ্ধ শুরু পর থেকে ইতিমধ্যে ১০টি আশ্রয়কেন্দ্রে ইসরায়েলি বিমান হয়েছে বলে জানিয়েছে।

গাজায় বসবাসকারী ফিলিস্তিনিরা জানিয়েছেন, ইসরায়েলের সামরিক বাহিনী বাড়িঘরে হামলা চালানোর আগে বেশিরভাগ ক্ষেত্রে তাদের সতর্ক করেনি। কিংবা যখন সতর্ক করে তখন বাড়িঘর খালি করার মতো পর্যাপ্ত সময় দেয়নি। ইসরায়েলের প্রতিরক্ষা কর্মকর্তারা বলেছেন যে, তারা হামলার আগে সতর্কতা দেওয়ার চেষ্টা করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!