1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

বিএন‌পির সমা‌বেশ পণ্ড হ‌লেও চল‌ছে জামায়া‌তের মহাসমা‌বেশ

  • আপডেট টাইম :: শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩

ঢাকা: বিএনপির সমাবেশ পণ্ড হলেও পুলিশের বাধা উপেক্ষা করেই রাজধানী মতিঝিলের শাপলা চত্বরের অদূরে আরামবাগে মহাসমাবেশ শুরু করেছে জামায়াতে ইসলামী বাংলাদেশ।

শনিবার (২৮ অক্টোবর) বেলা ২টায় সমাবেশ শুরু হয়। জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় দলের ঢাকা মহানগর ইউনিটসহ কেন্দ্রীয় কমিটির নেতারা বক্তব‌্য রাখছেন। অস্থায়ী মঞ্চে উপস্থিত আছেন জামায়াতের ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান, ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এ টি এম মাছুম, নায়েবে আমির হামিদুর রহমান আজাদ, মাওলানা আব্দুল হালিম, সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহেরসহ কেন্দ্রীয় নেতারা।

মাওলানা আব্দুল হালিম বলেছেন, আজ ২৮ অক্টোবর আমাদের জন‌্য ঐতিহাসিক দিন। আমাদের নেতাকর্মী আল্লাহর রাস্তায় ফ‌্যাসিবাদের বিরুদ্ধে শহিদ হয়েছিলেন। সেই ফ‌্যাসিবাদী আওয়ামী লীগ সরকারের পতন ঘটিয়েই আমরা ঘরে ফিরে যাবে।

তিনি গ্রেপ্তারকৃত জামায়াত নেতাদের মুক্ত না করা পর্যন্ত আন্দোলন অব‌্যাহত রাখার জন‌্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

আজকের মহাসমাবেশ থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে জামায়াতে ইসলামী।

মহাসমাবেশ সফল করতে শনিবার সকাল থেকেই রাজধানী মতিঝিলের শাপলা চত্বরের অদূরে আরামবাগ এলাকায় অবস্থান নিয়েছেন জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। পুলিশি বাধায় শাপলা চত্বরে যেতে না পেরে শেষ পর্যন্ত আরামবাগেই মহাসমাবেশ শুরু করে দলটি। সেজন‌্য ওখানেই দুপুরে ১২টার দিকে ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চ তৈরি করেন তারা। এর আগেই আট থেকে ১০টি মাইক নিয়ে আসেন দলটির কর্মীরা। সেখান থেকে কর্মীদের নির্দেশনা দেওয়া হচ্ছে।

পুলিশ অনুমতি না দেওয়ার পরও বেলা ২টায় শাপলা চত্বরে যেকোনো মূল্যে মহাসামবেশ করার ডাক দেয় জামায়াত। যেভাবেই হোক শাপলা চত্বরে জমায়েত হতে শুক্রবার রাতে সর্বশেষ নির্দেশনা দেন দলটির ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমানসহ শীর্ষ নেতারা। নেতাদের নির্দেশ মেনে পূর্বপ্রস্তুতি নিয়ে সকাল ৯টার মধ্যেই আরামবাগে নটর ডেম কলেজের পাশে অবস্থান দলটির নেতাকর্মীরা। সেখান থেকে মিছিল নিয়ে শাপলা চত্বরে যেতে চাইলে পুলিশ তাদের নটর ডেমের মোড়ে ব‌্যারিকেড দিয়ে আটকে দেয় এবং মাইকিং করে আরামবাগের রাস্তা থেকে সরে যেতে বলে। কিন্তু, জামায়াতের নেতাকর্মীরা স্লোগান দিতে থাকেন—মরব, শহিদ হব, তবু সরব না। ছাত্রশিবিরের নেতাকর্মীরা খণ্ড খণ্ড হয়ে ইসলামী সংগীত ও সরকারবিরোধী স্লোগান দিতে থাকেন।

মহাসমাবেশ যোগ দিতে সকালে কমলাপুরে অবস্থান নেয় জামায়াত শিবিরের নেতাকর্মীরা। সেখান থেকে বিশাল মিছিল নিয়ে শোডাউন করে সমাবেশে যোগ দেন তারা। বেলা ২টার আগেই আরামবাগ এলাকা জামায়াতের নেতাকর্মীতে ভরে যায়। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে জামায়াত-শিবিরের খণ্ড খণ্ড মিছিল পুলিশের চোখ ফাঁকি দিয়ে সমাবেশস্থলে এসে পৌঁছায়। আরামবাগে তাদের নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। শাপলা চত্বরে না হলে বিকল্প আরামবাগ এলাকায় বড় ধরনের লোকসমাবেশ দেখিয়ে সরকারকে শক্তি জানান দিতে প্রস্তুত দেলটি।

জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান শুক্রবার এক বিবৃতিতে বলেছেন, ২৮ অক্টোবর ঘোষিত মহাসমাবেশ সর্বাত্মকভাবে সফল করতে হবে এবং কেয়ারটেকার সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দিতে সরকারকে বাধ্য করতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!