1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

টেকনাফ উপকূল থেকে মালয়েশিয়াগামী ট্রলারসহ ১৫০ রোহিঙ্গা উদ্ধার

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ উপকূল থেকে সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়াগামী ট্রলারসহ ১৫০ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে এলাকাবাসী। ট্রলারে রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশু ছিল বলে জানিয়েছেন স্থানীয়রা। যান্ত্রিক ত্রুটির কারণে তিন দিন সাগরে ভেসে ট্রলারটি উপকূলে ভিড়ে বলে জানান তারা।

তবে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জুবাইর সৈয়দ বলেন, খবর পেয়ে পুলিশের টিম ঘটনাস্থলে পৌঁছালে সেখানে খালি ট্রলার ছাড়া কাউকে পাওয়া যায়নি। তিনি আরও বলেন, ‘ঘটনাস্থলে গিয়ে শুনেছি ওই ট্রলারে থাকা সবাই রোহিঙ্গা। পুলিশ যাওয়ার আগে যে যার মতো বিভিন্ন ক্যাম্পে পালিয়ে গেছে। ট্রলারটি এখনও ওখানে রয়েছে।’

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে টেকনাফের সমুদ্র উপকূলে রোহিঙ্গা বোঝাই একটি ট্রলার ভাসতে দেখে স্থানীয় জেলেরা সেটি আটকে রাখে। পরে দুপুরে স্থানীয় বাসিন্দা ও জেলেরা সাগরে ভাসমান ট্রলারটি টেকনাফের মহেশখাইল্যাপাড়া সৈকত অংশের মেরিন ড্রাইভ সড়কের পাশে নিয়ে এসে পুলিশ ও কোস্ট গার্ডকে খবর দেয়। তাৎক্ষণিক প্রশাসনের কেউ না আসায় ট্রলারে থাকা রোহিঙ্গা শিশু ও মহিলারা কান্নাকাটি শুরু করে এবং যে যার মতো এদিক-সেদিক সটকে পড়ে।

স্থানীয় ইউপি সদস্য জহির আহমদ জানান, সাগরে রোহিঙ্গা বোঝাই মালয়েশিয়াগামী ট্রলার ভাসমান দেখে জেলেরা টেনে কূলে নিয়ে আসে। ট্রলারে দেড়শত মতো যাত্রী ছিল। সবাই বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বসবাসকারী। তাদের মধ্য বেশির ভাগই নারী ও শিশু ছিল। ঘাটে ওই ট্রলারটি এখনও ভাসমান অবস্থায় রয়েছে। তবে রোহিঙ্গারা যে যার মতো চলে গেছে। বিষয়টি প্রশাসনকে অবহিত করা হয়েছে।

ইউপি সদস্য জহির আহমদ আরও জানান, ট্রলার থেকে নামা এক রোহিঙ্গা তাকে জানিয়েছে, তারা সবাই উখিয়া বালুখালীর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!