1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩, ১১:৩৮ পূর্বাহ্ন

মাল্টাকে হারিয়ে ইউরো নিশ্চিত ইংল্যান্ডের

  • আপডেট টাইম :: শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩

স্পোর্টস ডেস্ক : ইউরোয় জায়গা নিশ্চিত করতে একটি জয়ই যথেষ্ট ছিল। মাল্টার বিপক্ষে খেলতে নেমে সেই জয়টাই পেয়েছে হ্যারি কেইনরা। গ্রুপ ‘সি’-এ ঘরের মাঠে ২-০ গোলে মাল্টাকে হারিয়ে ইউরো চ্যাম্পিয়নশিপে খেলা নিশ্চিত করেছে ইংল্যান্ড।

ইংলিশ অধিনায়ক, বায়ার্ন মিউনিখ তারকা হ্যারি কেইন করেছেন জয়সূচক গোল। অন্য গোলটি এসেছে আত্মঘাতি থেকে। মাল্টার ফুটবলার এনরিকো পেপে নিজেদের জালেই বল জড়িয়ে দিয়েছিলেন।

কষ্টার্জিত জয়ের ইউরো নিশ্চিত করার পরও সন্তুষ্ট নন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। তিনি নিজের অসন্তুষ্টি প্রকাশ করে বলেন, ‘আমরা যে লেভেলের ফুটবল খেলি, তার ধারেকাছেও ছিলাম না আজ।’

খেলার ৭৫ মিনিট পর্যন্ত ইংলিশ ফুটবলাররা গোলেরই দেখা পাচ্ছিলো না। ফিফা র‌্যাংকিংয়ে ১৭১তম দল হচ্ছে মাল্টা। এমন একটি দলের বিপক্ষে ম্যাচের শুরুতে, ৮ম মিনিটে আত্মঘাতি গোলে এগিয়ে গিয়েছিলো ইংল্যান্ড। এরপর থেকে বলতে গেলে পুরো ম্যাচেই গোলশূন্য থাকতে হচ্ছিলো ইংলিশদের। যদি না ৭৫তম মিনিটে কেইন গোলটি না করতেন।

এ নিয়ে দেশের জার্সিতে ৬২তম গোল করলেন হ্যারি কেইন। বুকায়ো সাকার দুর্দান্ত একটি পাসে ফিনিশিং এনে দেন কেইন। পুরো ম্যাচেই দুর্দান্ত খেলেছিলেন বুকায়ো সাকা। এছাড়া ডেকলান রাইসের একটি গোল বাতিল করে দেয়া হয় অফসাইডের কারণে।

এই ম্যাচে জয়ের ফলে ‘সি’ গ্রুপে ৭ ম্যাচে ইংল্যান্ডের পয়েন্ট দাঁড়ালো ১৯। সমান সংখ্যক ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি এবং ইউক্রেন। গ্রুপে বাকি আর মাত্র একটি ম্যাচ। ওই এক ম্যাচ দিয়ে আর ইংল্যান্ডকে পেছনে ফেলা সম্ভব নয়। সুতরাং, ইউরো নিশ্চিত ইংলিশদের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!