1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

নেতাকর্মীদের সাকিবের পক্ষে কাজ করতে বলেছেন এমপি শিখর

  • আপডেট টাইম :: সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩

মাগুরা: মাগুরা-১ আসনে নৌকার প্রার্থী সাকিব আল হাসানের জন্য কাজ করতে দলীয় নেতাকর্মীদের অনুরোধ করেছেন বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। তিনি বলেছেন, নৌকার প্রার্থীর পক্ষে কাজ করতে হবে। আসন্ন সংসদ নির্বাচনে মাগুরা–১ আসনের আওয়ামী লীগের প্রার্থী সাকিব আল হাসানকে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি।

আজ সোমবার (২৭ নভেম্বর) বিকেলে সাইফুজ্জামান শিখরে সঙ্গে যোগাগাযোগ করা হলে তিনি এ কথা বলেন। শিখর দলীয় নেতাকর্মীদেরও অনুরোধ করেছেন বলে জেলা আওয়ামী লীগের কয়েকজন নেতাও নিশ্চিত করেছেন। মাগুরা-১ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেযেছেন বিশ্বসেরা অলরাউন্ডার জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান।

সাইফুজ্জামান শিখর বলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সিনিয়র নেতাদের সঙ্গে তিনি কথা বলেছেন। তাদের তিনি অনুরোধ করেছেন মিটিং ডেকে নির্বাচনি কার্যক্রম শুরু করার জন্য।

তিনি আরও বলেন, ‘নেত্রী আমাকে নৌকা আমানত হিসেবে দিয়েছেন। বিভিন্ন জনসভায় আমার বক্তব্যে বার বার বলেছি। আমার অবস্থান একদম পরিষ্কার। নেত্রী যদি আমাকে মনোনয়ন না-ও দেন, আমি তার হাতে নৌকাটা ফেরত দিয়ে তারপর আমি রিলিজ নেব। সাকিব বা যেই হোক, যাকেই নৌকা দেবেন, আমি তার জন্য সর্বোচ্চটুকু করব।’

দলীয় সূত্রে জানা গেছে, মাগুরা–১ আসনে (মাগুরা সদর ও শ্রীপুর) আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বেশিরভাগ নেতাকর্মী বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের অনুসারী।

২০১৮ সালের নির্বাচনে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন সাইফুজ্জামান শিখর। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারী একান্ত সচিব (এপিএস) ছিলেন। তার বাবা মো. আছাদুজ্জামান মাগুরা-২ আসন (মহম্মদপুর-শালিখা) থেকে চারবারের সংসদ সদস্য ছিলেন। পুরো মাগুরা জেলায় আওয়ামী লীগের রাজনীতিতে তার প্রভাব রয়েছে। স্থানীয় আওয়ামী লীগ নেতাদের ভাষ্য অনুযায়ী, এবারও মনোনয়ন–দৌড়ে এগিয়ে ছিলেন শিখরই।

তবে শেষ মুহূর্তে সাকিব এসে সব হিসাব–নিকাশ উল্টে দিয়েছেন। এতে বড় ধরনের ধাক্কা খেয়েছেন বর্তমান সংসদ সদস্যের অনুসারীরা।

এমন পরিস্থিতিতে জেলা আওয়ামী লীগ থেকে শুরু করে অনেকে তাকিয়ে আছেন বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরের দিকে। এমনকি, রোববার (২৬ নভেম্বর) বিকেলে মনোনয়ন ঘোষণার পর মাগুরা শহরে সাকিবের বাড়িতে অনেক সমর্থক ভিড় করলেও আওয়ামী লীগের উল্লেখযোগ্য কোনো নেতাকে দেখা যায়নি।

সাকিব আল হাসানের মনোনয়ন কেনার প্রতিক্রিয়ায় স্থানীয় আওয়ামী লীগের অনেক নেতাই এটাকে অনাকাঙ্ক্ষিত বলেন। তাদের অনেকে মনে করেন, গত ১৫ বছরে মাগুরায় আওয়ামী লীগের রাজনীতিতে শক্ত অবস্থান তৈরি করেছেন সাইফুজ্জামান শিখর। ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ থেকে জেলা আওয়ামী লীগ—সব জায়গাতেই তার অনুসারীরা সংখ্যাগরিষ্ঠ। এমন পরিস্থিতে সাইফুজ্জামান শিখরকে মনোনয়ন থেকে বঞ্চিত করায় আওয়ামী লীগের নেতাকর্মীরা দ্বিধাবিভক্ত হয়ে যেতে পারেন।

আজ সোমবার (২৭ নভেম্বর) বিকালে সাকিবের বাবা খন্দকার মাশরুর রেজা কুটিল জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কয়েকজন জ্যেষ্ঠ নেতার সঙ্গে বৈঠক করেছেন বলে জানা গেছে। বৈঠকে উপস্থিত জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পৌর মেয়র খুরশীদ হায়দার বলেন, ‘বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর আমাদের নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করে সাকিবের জন্য কাজ করতে। আমরা সেই কাজই শুরু করেছি।’

শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুনুর রশীদ মুহিত বলেন, ‘সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর আমাদের বলেছেন আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে কাজ করার জন্য। আমরা হয়ত আগামীকালই মিটিং ডেকে সবার সঙ্গে আলোচনা করে পরবর্তী কার্যক্রম শুরু করব।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!