1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন

আজ অবরোধ, কাল হরতাল

  • আপডেট টাইম :: বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩

রাজনীতি ডেস্ক: একদিনের বিরতি দিয়ে আবার শুরু হয়েছে বিএনপিসহ বিরোধী দলগুলোর ৪৮ ঘণ্টার হরতাল-অবরোধের কর্মসূচি। এর মধ্যে আজ বুধবার (২৯ নভেম্বর) সকাল ৬টা থেকে সারা দেশে শুরু হয়েছে ২৪ ঘণ্টার অবরোধ। চলবে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত। অবরোধের সময় শেষ হওয়ার পরই সারা দেশে ২৪ ঘণ্টার হরতাল শুরু হবে।

সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি এবং হয়রানি বন্ধের দাবিতে এ কর্মসূচি দেওয়া হয়েছে।

সপ্তম দফা অবরোধের শেষ দিন সোমবার (২৭ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলন করে নতুন এ কর্মসূচি ঘোষণা দেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। একইসঙ্গে দুই কর্মসূচি ঘোষণা করে তিনি জানান, বুধবার ভোর ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার অবরোধ এবং বৃহস্পতিবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল কর্মসূচি পালন করা হবে। পরে একই কর্মসূচির ঘোষণা দেয় জামায়াতে ইসলামী।

বিভিন্ন দলের কর্মসূচি

বিরোধীদলগুলোর ডাকা অষ্টম দফার অবরোধ কর্মসূচির প্রথম দিন রাজধানীর বিভিন্ন এলাকায় বিভিন্ন দল ও জোটের কর্মসূচি পালন করবে বলে জানা গেছে। মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে বিএনপির সমমনা দল ও জোটের এসব কর্মসূচির কথা জানান বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার।

বুধবার (২৯ নভেম্বর) গণতন্ত্র মঞ্চ মিছিল করবে সকাল ১১টা ৪০ মিনিটে রাজধানীর তোপখানা রোড সংলগ্ন মেহেরবা প্লাজার সামনে থেকে। ১২ দলীয় জোট সকাল সাড়ে ১১টায় তোপখানা রোড, বিএমএ ভবনের সামনে থেকে মিছিল করবে। জাতীয়তাবাদী সমমনা জোট জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে সকাল ১১টায় মিছিল করবে।

গণ অধিকার পরিষদ মিছিল করবে সকাল সাড়ে ১১টায়, বিজয় নগর আলরাজী কমপ্লেক্সের সামনে থেকে। গণ ফোরাম ও পিপলস পার্টি সকাল সাড়ে ১০টায়, বিজয় নগর পানির ট্যাংকের সামনে থেকে মিছিল করবে।

গণতান্ত্রিক বাম ঐক্য মিছিল করবে সকাল সাড়ে ১০টায়, তোপখানা রোড, মেহেরবা প্লাজার সামনে থেকে। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত সংবাদ সম্মেলন, দুপুর ১টা ১৫ মিনিটে, সুপ্রিম কোর্ট আইনজীবী ভবনের দ্বিতীয় তলায়।

ইসলামি আন্দোলন বাংলাদেশ আয়োজিত প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে দুপুর আড়াইটায়, জাতীয় প্রেসক্লাবের সামনে। বেলা ৩টায়, বিজয় নগর হোটেল ৭১ এর সামনে সমাবেশ করবে এবি পার্টি।

গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ড হওয়ার প্রতিবাদে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল দেয় বিএনপি। এর পর থেকে শুক্র, শনি ও মঙ্গলবার ছাড়া টানা অবরোধ কর্মসূচি দিয়ে যাচ্ছে দলটি। মাঝখানে ২৯ অক্টোবর এবং ১৯ ও ২০ নভেম্বর হরতাল কর্মসূচি দিয়েছিল দলটি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!