1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন

সিরিয়ায় ইসরায়েলি ড্রোন হামলায় নিহত ৪

  • আপডেট টাইম :: শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার দক্ষিণাঞ্চলে একটি গাড়িতে ইসরায়েলি ড্রোন হামলায় তিন হিজবুল্লাহপন্থী যোদ্ধাসহ মোট চারজন নিহত হয়েছেন। শনিবার (৯ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার দক্ষিণাঞ্চলীয় বাথ শহরে একটি গাড়ি লক্ষ্য করে ড্রোন হামলা চালায় ইসরায়েল। এতে চারজন নিহত হয়েছেন। বৈরুতে হিজবুল্লাহ একজন কর্মকর্তা বলেছেন, নিহতদের মধ্যে তিনজন সশস্ত্র গোষ্ঠীটির সদস্য।

যুদ্ধ পর্যবেক্ষক সংস্থা ওয়ার মনিটর জানিয়েছে, ইসরায়েলের এই হামলার পেছনের উদ্দেশ্য এখনও স্পষ্ট নয়।

সিরিয়ায় তথ্য নেটওয়ার্ক রয়েছে এমন অবজারভেটরি জানিয়েছে, ‘একদিন আগেই (বৃহস্পতিবার) ইসরায়েল আটটি ক্ষেপণাস্ত্র দিয়ে দামেস্কের কাছাকাছি সাইটগুলোতে আঘাত করেছে। ওই হামলা ছিল ইসরায়েল-অধিভুক্ত গোলানে বোমাবর্ষণের প্রতিক্রিয়া।’

গত ২ ডিসেম্বর দুই সিরিয়ান হিজবুল্লাহ যোদ্ধা এবং ইরানের বিপ্লবী গার্ডের দুই কর্মকর্তা দামেস্কের নিকটবর্তী হিজবুল্লাহ সাইটগুলোতে ইসরায়েলি বিমান হামলায় নিহত হয় বলে জানিয়েছে যুদ্ধ পর্যবেক্ষক সংস্থাটি।

ওয়ার মনিটরের তথ্য বলছে, গত ৭ অক্টোবর গাজায় ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে সিরিয়ায় স্থল ও বিমান হামলা বাড়িয়েছে ইসরায়েল। এতে এখন পর্যন্ত হিজবুল্লাহর ৯৩ জন যোদ্ধা নিহত হয়েছে। ইসরায়েল সিরিয়ার অভ্যন্তরে নিয়মিত হামলা চালিয়ে আসলেও, দায় স্বীকার খুব কমই করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!