1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন

জামানত হারালেন শমসের মবিন চৌধুরী

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪

সিলেট: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে পরাজিত হয়ে শেষ পর্যন্ত জামানত হারালেন তৃণমূল বিএনপির প্রার্থী ও দলটির চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। সিলেট-৬ আসনের দুই উপজেলা মিলিয়ে সোনলী আঁশ প্রতীকে তিনি পেয়েছেন মাত্র ১০ হাজার ৯৩৬ ভোট। যা ওই আসনের প্রদত্ত ভোটের সাড়ে ১২ শতাংশের কম।

বিধি অনুযায়ী, মোট প্রদত্ত ভোটের সাড়ে ১২ শতাংশ ভোট না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। এ আসনে প্রদত্ত ভোট ছিল ১ লাখ ১৪ হাজার ৫৬২ টি। সে হিসাবে জামানত টিকিয়ে রাখতে একজন প্রার্থীকে ন্যূনতম ১৪ হাজার ৩২০টি ভোট পাওয়ার কথা ছিল। কিন্তু শমসের মবিন চৌধুরী পেয়েছেন ১০ হাজার ৯৩৬ ভোট।

শমসের মবিন ছাড়াও এ আসনে জামানত হারিয়েছেন জাতীয় পার্টির প্রার্থী সেলিম উদ্দিন (৫,৫৭৯), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী আতাউর রহমান আতা (১৫৯) ও ইসলামী ঐক্যজোটের প্রার্থী সাদিকুর রহমান (৬২২)।

এর আগে রোববার (৭ জানুয়ারি) রাতে বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে ওই আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৫৭ হাজার ৭৭৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সরওয়ার হোসেন পেয়েছেন ৩৯ হাজার ৪৮৮ ভোট।

সিলেট-৬ আসনে মোট ভোটকেন্দ্র ছিল ১৯২টি আর ভোটকক্ষ এক হাজার ৮৯টি। এ আসনে মোট ভোটার ছিলেন ৪ লাখ ৭২ হাজার ৭৪৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৩৭ হাজার ৫০৯ জন ও নারী ভোটার দুই লাখ ৩৫ হাজার ২৩৯ জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!