1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন

ফেরিডুবির ২৪ ঘণ্টায়ও খোঁজ মেলেনি সেকেন্ড অফিসারের

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪

মানিকগঞ্জ: পাটুরিয়া ঘাট এলাকায় রজনীগন্ধা ফেরিডুবির ঘটনার ২৪ ঘণ্টা পেরিয়েছে। উদ্ধারকারী জাহাজ হামজার ঘটনাস্থলে পৌঁছানোরও ২০ ঘণ্টা পার হয়েছে। কিন্তু এরমধ্যে শুধু দুটি ট্রাক উদ্ধার করতে সক্ষম হয়েছে উদ্ধারকারী জাহাজ। এখনো খোঁজ মেলেনি ফেরির সেকেন্ড অফিসার হুমায়ুন কবিরের।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল ৮টা থেকে দ্বিতীয় দিনের মতো উদ্ধার কাজ শুরু হওয়ার কথা থাকলেও সকাল সাড়ে ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত উদ্ধার কাজ শুরু হয়নি। উদ্ধার তৎপরতায় বিলম্ব হওয়ায় ক্ষোভ জানিয়েছেন ডুবে যাওয়া ফেরিতে আটকা পড়া পণ্যবাহী ট্রাকের মালিক ও চালকরা।

বুধবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে পাটুরিয়া পাঁচ নম্বর ফেরিঘাটের অদূরে ৯টি ট্রাক নিয়ে রজনীগন্ধা নামের ইউটিলিটি ফেরিডুবির ঘটনা ঘটে। ফেরিতে কোনো যাত্রীবাহী বাস ছিল না। দুর্ঘটনার পর স্থানীয়রা ফায়ার সার্ভিস কর্মীদের সহায়তায় ২০ জনকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। নিখোঁজ হন রজনীগন্ধা ফেরির সেকেন্ড অফিসার হুমায়ুন কবীর।

এ সময় উদ্ধার তৎপরতা চালানোর জন্য দৌলতদিয়া ঘাটে অবস্থানরত উদ্ধারকারী জাহাজ হামজাকে ডাকা হয়। বুধবার দুপুর ১২টায় হামজা ঘটনাস্থলে পৌঁছায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ডুবুরি দল। তারা যৌথভাবে উদ্ধার কাজে অংশ নেয়।

বিকেল ৪টার দিকে একটি কাভার্ডভ্যান উদ্ধার করে হামজা। এরপর সন্ধ্যায় তুলাবোঝাই আরও একটি ট্রাক উদ্ধার করে। রাত আটটার পর উদ্ধার কাজ স্থগিত ঘোষণা করা হয়। ডুবে যাওয়া ফেরিটি উদ্ধারের জন্য প্রত্যয় ও রুস্তম নামে আরও দুটি উদ্ধারকারী জাহাজ ডাকা হয়েছে। বৃহস্পতিবার দুপুর নাগাদ তাদের দুর্ঘটনাস্থলে পৌঁছানোর কথা রয়েছে। এ দুটি জাহাজ ঘটনাস্থলে পৌঁছানোর পরই মূল কাজ শুরু হবে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির ডিজিএম খালেদ নেওয়াজ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!