1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন

মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচলের সময় বাড়লো

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪

ঢাকা: মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচলের সময় বাড়ছে। আগামী শনিবার (২০ জানুয়ারি) থেকে নতুন সময়সীমা কার্যকর হবে। উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল অংশ পর্যন্ত সকাল ৭টা ১০ মিনিট থেকে রাত ৮টা ৪০ মিনিট নাগাদ মেট্রোরেল চলাচল করবে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ইস্কাটনে নিজ কার্যালয়ে এই ঘোষণা দেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

এম এ এন ছিদ্দিক বলেন, আমাদের পরিকল্পনা ছিল মার্চের মধ্যে আগারগাঁও অংশের সঙ্গে মতিঝিল অংশের সমন্বয় করে সময় বাড়ানো। কিন্তু আমরা সম্প্রতি যাত্রীদের সঙ্গে কথা বলে জেনেছি তাদের দাবি কী। তাদের সেই চাওয়া অনুযায়ী আগামী শনিবার ২০ জানুয়ারি থেকে মেট্রোরেলের সময় বাড়ানো হচ্ছে।

বর্তমানে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উত্তরা-মতিঝিল-উত্তরা রুটে মেট্রোরেল চলাচল করছে। আর উত্তরা-আগারগাঁও-উত্তরা রুটে চলাচল করছে সকাল সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

এম এ এন ছিদ্দিক জানান, উত্তরা থেকে প্রথম ট্রেনটি সকাল ৭টা ১০ মিনিটে ছাড়বে এবং মতিঝিল থেকে সর্বশেষ ট্রেন ছাড়বে রাত ৮টা ৪০ মিনিটে। তবে সকাল সাড়ে ৭টার আগে ও রাত ৭টা ৪৫ মিনিটের পর কেবল এমআরটি/র‌্যাপিড পাস ব্যবহারকারীরা যাতায়াত করতে পারবেন।

এ ছাড়া, পিক আওয়ারে (সকাল ৭.১০ মিনিট থেকে সকাল ১১.৩০ মিনিট এবং বিকাল ৪টা ১ মিনিট থেকে রাত ৮টা) ১০ মিনিট পরপর মেট্রো ট্রেন স্টেশনে থামবে। অফ পিক আওয়ারে (সাড়ে ১১টা থেকে ৪টা পর্যন্ত) ১২ মিনিট পরপর মেট্রো ট্রেন স্টেশনে থামবে।

২০২২ সালের ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরবর্তীতে গত ৪ নভেম্বর আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করেন তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!