1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন

থানচিতে সন্ত্রাসীদের হামলা পর জনমনে আতঙ্ক, দোকান পাট বন্ধ

  • আপডেট টাইম :: রবিবার, ৭ এপ্রিল, ২০২৪

বান্দরবান : বান্দরবানে থানচি উপজেলার সন্ত্রাসীরা দিন দুপুরে ব্যাংক ডাকাতি এবং রাত্রে আঁধারে বাজারে গুলিবর্ষণের ঘটনায় পর ওই এলাকার জনমনের আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভয়ে সকাল থেকে বাজারগুলোতে দোকানপাট বন্ধ রেখেছে।

শুক্রবার (৫ এপ্রিল) সকাল থেকে পুরো এলাকা জুড়ে রয়েছে সুনসান নীরব এমন চিত্র দেখা গেছে৷ এমনিতে দুপুরে ব্যাংক ডাকাতি ঘটনায় ভয় কাঁটতে না কাঁটতেই রাত্রের গোলাগুলিতে স্থানীয়দের মাঝে আরও ভয়-আতঙ্ক বাড়িয়ে দিয়েছে এমনটাই জানিয়েছেন এলাকাবাসী।

থানচি বাজার কমিটি সহ সভাপতি জয়নাল আবেদিন জানান, ঘটনার পর সকাল থেকে আমরা আতঙ্কে আছি। ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে এদিক সেদিক ছোটাছুটি করেছে। সামনে মাহে রমজানে ঈদ ও পহেলা বৈশাখ নিয়ে মানুষের বেচাকেনা করার কথা থাকলেও এখন সবাই আতঙ্কে দিন কেটেছে। প্রশাসনিক সার্বক্ষনিক নিরাপত্তা জোড় দাবি জানাচ্ছি।

কয়েকজন ব্যবসায়ীরা জানান, যে কোন পরিস্থিতে যদি ব্যাংক খোলা থাকতো তাহলে আমাদের জন্য ভালো হবে। কেন না সামনে ঈদ আমাদের মোবাইল ব্যাকিং মাধ্যমে লেনদেন করতে গেলে অনেক টাকা খরচ হবে।

থানচি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অংপ্রু ম্রো বলেন, এমন ঘটনা পর থেকে এলাকায় থমথমে অবস্থায় আছে। এখন প্রত্যেক নাগরিকের জোড় দাবি হচ্ছে নিরাপত্তা জোরদারের জন্য। আমরা এখন নিরাপত্তাহীনতা ভুগছি। অত্র এলাকা মানুষজন শান্তিতে বসবাস করতে চাই।

বিভিন্ন সূত্রে জানা যায়, থানচি বাজার সংলগ্ন বিজিবি পোষ্ট ও থানচি থানা ঘেরাও করে হাসপাতাল রোড ও মৈত্রী শিশু সদন রোড থেকে আসা একদল সশস্ত্র সন্ত্রাসী গুলিবর্ষণ করে। টানা ৪৫ মিনিট পুরো বাজার সহ ঘেরাও করে পাল্টাপাল্টি গুলিবিনিময় হয়েছে। এ ঘটনায় এখনও পর্যন্ত কোন হতাহতের ঘটনা ঘটেনি বিভিন্ন মাধ্যম থেকে জানতে পেরেছি।

বিষয়টি সত্যতা স্বীকার করে থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন সাংবাদিকদের জানান, রাত্রে বেলা তংক্ষ্য ও শাহজাহান পাড়া রোড দিয়ে ৮০-৯০ জন একটি সশস্ত্র সন্ত্রাসীর দল ও হাসপাতাল রোড দিয়ে আসার দু’টি দল মিলে প্রথমে বাজার ও ব্যাংকের সামনে ডিউটিরত আমাদের পুলিশ বাহিনীকে আক্রমণ করেন। এলোপাথাড়ি থানায় লক্ষ্য করে গুলি ছুঁড়ে। জনমন রক্ষার্থে সরকারী সম্পদ ও নিজেদেরকে নিরাপদ স্বার্থে আমরাও পাল্টা গুলিবর্ষণ করেছি।

বর্তমান এলাকায় পরিস্থিতি নিয়ে তিনি আরো জানান, জনগণ আতঙ্কে আছে এবং বিভিন্ন সূত্রে জানতে পারি সন্ত্রাসীরা থানচি বাজার কাছাকাছি ও ঢেড় কিলোমিটার মত জায়গাতে অবস্থান করছে।

এদিকে ঘটনায় পর শুক্রবার থানচি পরিদর্শনে গেলেন এডিশনাল চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি সঞ্জয় সরকার। পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ব্যাংকে ডাকাতি ঘটনায় রুমা এবং থানচি মিলে ৬টি মামলা হয়েছে। আরও তদন্ত করলে বিস্তারিত জানা যাবে। এই হামলা উদ্দেশ্য কি ছিল তদন্তের মাধ্যমে সবকিছু বেড়িয়ে আসবে।

এক প্রশ্নে জবাবে সন্ত্রাসীদের হামলা প্রসঙ্গে তিনি বলেন, আমাদের তদন্ত টিম কাজ করছে। বিভিন্ন গোয়েন্দা সংস্থার ও তথ্য প্রযুক্তি সংক্রান্ত মাধ্যমে বের করা চেষ্টা করছি। পরে প্রকৃত ঘটনা জানা যাবে।

থানায় নিরাপত্তায় ও হামলা করার মত তাদের সাহস এমন প্রশ্নের তিনি বলেন, আসলেই এরকম না থানায় হামলা করার উদ্দেশ্য তারা (সন্ত্রাসীরা) এসেছে। বাজারে আমাদের যে পেট্রোল টিম ছিল, তাদেরকে দেখতে পেয়ে সন্ত্রাসীদের ওপর লক্ষ্যে করে গুলি ছুঁড়তে থাকে পুলিশ। পরে টিকতে না পেরে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

লুট হাওয়া অস্ত্র উদ্ধার প্রসঙ্গে তিনি বলেন, গোয়েন্দা সংস্থার পাশাপাশি সিসিটিভি ফুটেজ ও স্থানীয়দের মাধ্যমে তাদের কে শনাক্ত করার চেষ্টা করছি। ইতিমধ্যে অপহৃত রুমা সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার হয়েছে। আশা রাখি অস্ত্র উদ্ধারে ব্যাপারেও ভালো সংবাদ পাবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!