1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৫১ অপরাহ্ন

সেনা সদস্যকে হত্যা করে ঘরে পুঁতে সিমেন্টের ঢালাই: ফাঁসির আসামী ১৫ বছর গ্রেফতার

  • আপডেট টাইম :: রবিবার, ৭ এপ্রিল, ২০২৪

শেরপুর: শেরপুরের শ্রীবরদীতে সেনা সদস্য বটন কান্তি বড়ুয়া হত্যা মামলার ফাঁসির সাজাপ্রাপ্ত পলাতক আসামি বাবুল মিয়াকে (৫৫) ১৫ বছর পর ঢাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪।

গত শুক্রবার (৫ এপ্রিল) রাতে ঢাকার উত্তরা থেকে র‌্যাব-১ উত্তরা, ঢাকা ও র‌্যাব-১৪ জামালপুর যৌথ অভিযান চালিয়ে বাবুল মিয়াকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত বাবুল মিয়া ঝিনাইগাতী উপজেলার খৈলকুড়া গ্রামের আলী হোসেনের ছেলে। তাকে শনিবার দুপুরে শ্রীবরদী থানা পুলিশে সোপর্দ করা হলে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়।

র‌্যাব জানায়, চট্টগ্রাম জেলার কোতয়ালী উপজেলার আনোয়ারার বাসিন্দা বটন কান্তি বড়ুয়া সেনাবাহিনীতে চাকরি করার সময় সপরিবারে ঢাকার মাটিকাটা ক্যান্টনমেন্ট এলাকায় বসবাস করতেন। আসামি বাবুল মিয়া মাটিকাটা এলাকায় সবজির ব্যবসা করতেন। সেনা সদস্য বটন কান্তি বড়ুয়া বাবুল মিয়ার সবজির দোকানে সবজি কেনার সুবাদে তার সঙ্গে পরিচয় ও সখ্যতা গড়ে ওঠে।

এক পর্যায়ে সেনা সদস্য বটন কান্তির ছেলে সন্তান না হওয়ায় বাবুল মিয়াকে জানান। পরে বাবুল মিয়া বটন কান্তি বড়ুয়াকে জানান শেরপুরে তার পরিচিত একজন ভালো কবিরাজ আছে। বাবুলের কথামতো স্ত্রীর চিকিৎসার জন্য বটন কান্তি ও বাবুল মিয়া কবিরাজ হাবিবুর রহমানের বাড়িতে যান। এরপর চিকিৎসার জন্য ওষুধের টাকা দেওয়া-নেওয়াকে কেন্দ্র করে ২০০৯ সালের ১০ এপ্রিল তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে বটন কান্তি বড়ুয়াকে হত্যা করে লাশ গুম করার উদ্দেশ্যে কবিরাজ হাবিবুর রহমানের ঘরের মেঝেতে পুঁতে ওপরে সিমেন্ট দিয়ে ঢালাই করে দেয়া হয়।

ঘটনার পর থেকে বাবুল মিয়া ও কবিরাজ হাবিবুর রহমান তাদের পরিবারসহ পালিয়ে যায়। টানা চারদিন পর বটন কান্তি বড়ুয়ার পরিবারের অভিযোগের ভিত্তিতে ওই বছরের ১৪ এপ্রিল র‌্যাবের একটি গোয়েন্দা ইউনিট কবিরাজ হাবিবুর রহমানের বাড়িতে অভিযান চালিয়ে বটন কান্তি বড়ুয়ার লাশ উদ্ধার করে। পরে বটন কান্তির ছোট ভাই ছোটন বড়ুয়া বাদী হয়ে ১৪ এপ্রিল শ্রীবরদী থানায় একটি হত্যা মামলা করেন।

এদিকে ঘটনার পর থেকেই হত্যাকারী বাবুল মিয়া আত্মগোপনে চলে যায়। দীর্ঘ ১৫ বছর যাবত আসামি বাবুল মিয়া জাতীয় পরিচয়পত্র পরিবর্তন করে দেশের বিভিন্ন স্থানে মোস্তফা কামাল ছদ্মনাম ধারণ করে সবজি বিক্রি করছিলেন।

অন্যদিকে ২০১১ সালের ৩ অক্টোবর শেরপুরের বিজ্ঞ দ্রুত বিচার ট্রাইব্যুনাল আসামিদের অনুপস্থিতিতে দুই হত্যাকারী বাবুল মিয়া ও কবিরাজ হাবিবুর রহমানকে মৃত্যুদণ্ড দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!