1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন

ইরানে পাল্টা হামলা করলো ইসরায়েল

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের একটি লক্ষ্যবস্তুতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। মার্কিন সম্প্রচারমাধ্যম এবিসি নিউজ এ তথ্য জানিয়েছে।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের খবর দিয়েছে।

ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম বলেছে, দেশটির ইসফাহান শহরের কাছে একাধিক বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এছাড়া বেশ কয়েকটি শহরের বিমান ওঠা-নামার কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।তাছাড়া সিরিয়া ও ইরাক থেকেও বিস্ফোরণের শব্দ শুনতে পাওয়া গেছে।

এর আগে গত শনিবার ইরান ইসরাইলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পর এর কড়া জবাব দেয়ার হুঁশিয়ার দিয়েছিল ইসরায়েল প্রশাসন।

এদিকে, ইরানের বেশ কয়েকটি শহরের আকাশে শুক্রবার (১৯ এপ্রিল) আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয়েছে। ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম এ তথ্য নিশ্চিত করেছে।

ইরানের সরকারি বার্তা সংস্থা আইআরএনএর খবরে বলা হয়, ইরানের বেশ কয়েকটি প্রদেশের আকাশে আকাশ প্রতিরক্ষাব্যবস্থা সক্রিয় করা হয়েছে।

গত ১ এপ্রিল সিরিয়ায় ইরানের দূতাবাসে ইসরায়েলের বিমান হামলার পাল্টা জবাব দিতে ইরান গত সপ্তাহে ইসরায়েলে নজিরবিহীন ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালায়। আর নিজ ভূখণ্ডে ইরানের হামলার প্রতিশোধ নিতে আজকের এই হামলা চালালো ইসরায়েল।সিরিয়ায় ইরানি দূতাবাসে ইসরায়েলের ওই হামলায় ইরানের দুই শীর্ষ সামরিক কর্মকর্তাসহ ১৩ জন নিহত হয়।

সূত্র: আল জাজিরা

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!