1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন

নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর

  • আপডেট টাইম :: বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

নালিতাবাড়ী (শেরপুর) : শেরপুরের নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাক-বিতণ্ডা, হুমকী একপর্যায়ে বাড়িঘরে হামলা, ভাংচুর ও মারধরের ঘটনা ঘটেছে। গত ১৬ এপ্রিল বিকেলে উপজেলার উত্তর সন্নাসীভিটা গ্রামে এ ঘটনা ঘটে।

সূত্র জানায়, ওই গ্রামের গৃহীনি জহুরা বেগমের পালিত একটি ছাগল সম্প্রতি একই গ্রামের ইসরাফিল এর বোরো ধানক্ষেতে গিয়ে ধানের চারা খায়। এ নিয়ে বাক-বিতণ্ডা থেকে বিরোধের জেরে গত ১৫ মার্চ জহুরার ভাই ইয়াদুল ও ছেলে জাহিদ হাসানকে ইসরাফিল ও তার লোকজন মারধর করে। এ নিয়ে জহুরা বাদী হয়ে শেরপুরে স্থাপিত নালিতাবাড়ী’র সিআর আমলী আদালতে ইসরাফিলসহ কয়েকজনকে আসামী করে অভিযোগ দায়ের করেন। মামলার পর উভয়পক্ষে বিরোধ আরও বাড়তে থাকে।

এদিকে ওই বিরোধের জেরে চলতি মাসের ১৬ এপ্রিল বিকেল পাঁচটার দিকে ইসরাফিল ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে জহুরাদের বাড়িতে অতর্কিতে হামলা চালায়। হামলার সময় ওই বাড়ির মোট পাঁচটি টিনসেড বসতঘর ভারচুর করে এবং কুপিয়ে টিনের বেড়া ছিন্নভিন্ন করে। ঘরে থাকা আসবাবপত্র ভাংচুর চালায় এবং বাড়িতে থাকা নারী ও পুরুষদের উপর চড়াও হয়। এতে ওই বাড়ির ইয়াদুল, এজামুল, রেজ্জাক, জাহিদুল ও জহুরা আহত হন। পরে তাদের উদ্ধার করে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে উন্নত চিকিৎসার জন্য জহুরা, এজামুল, ইয়াদুল ও জাহিদকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

অন্যদিকে হামলা দিতে গিয়ে প্রতিরোধের মুখে পড়ে পাল্টা হামলায় ইসরাফিলদের পক্ষের একজনও আহত হয়। পরে এ ঘটনায় নালিতাবাড়ী থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে ১৬ এপ্রিলের আগে জহুরাদের একটি খড়ের গাদায় আগুন দিয়ে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। চুরি হয়ে যায় বাড়ির ঘাটে রাখা তাদের একটি নৌকা।

ইয়াদুলসহ তার বাড়ির লোকজন অভিযোগ করে জানান, ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বিরোধের জেরে ইসরাফিল ও তার লোকজন তাদের প্রতিনিয়ত হুমকীতে রেখেছে। এ জন্য নিরাপদে নিজেদের বাড়ি-ঘরেও তারা থাকতে পারছেন না।

এছাড়াও খড়ের গাদায় আগুন ও নৌকা চুরির ঘটনা ইসরাফিল গং করেছে বলেও অভিযোগ করেন তারা। এ বিষয়ে কথা বলতে ইসরাফিলের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল আলম ভুইয়া জানান, ছাগলে খেত খাওয়াকে কেন্দ্র করে উভয়পক্ষের বিরোধে একাধিক মামলা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তারপরও হুমকীর বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!