1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন

ভুলে ফিলিস্তিনি শহরে যাওয়া ইসরায়েলির গাড়িতে আগুন

  • আপডেট টাইম :: রবিবার, ৩০ জুন, ২০২৪
আন্তর্জাতিক ডেস্ক : এক ইসরায়েলি ভুল করে ফিলিস্তিনের কালান্দিয়া শহরে প্রবেশ করে স্থানীয়দের  আগ্রাসনের মুখোমুখি হয়েছেন। শহরটির অবস্থান পশ্চিম তীরে জেরুজালেম ও রামাল্লার মাঝামাঝি। এক পর্যায়ে ওই ইসরায়েলির সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ হয় এবং তার গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ভিডিওগুলোতে দেখা যায়, কালান্দিয়া শহরের ফিলিস্তিনিরা ওই ইসরায়েলি নাগরিককে ধাওয়া করছে এবং পাথর নিক্ষেপ করছে।

টাইমস অব ইসরায়েল জানিয়েছে, ওই ইসরায়েলি পালিয়ে যাওয়ার চেষ্টা করেও পারেননি। তার গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে একটি সামরিক চেকপয়েন্টের কাছে এসে সড়ক বিভাজনে বিধ্বস্ত হয়। এতে তিনি সামান্য আঘাত পান। পরে তাকে উদ্ধার করে জেরুজালেমের শায়ার জেডেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

১৯৬৭ সালের পর থেকে ইসরায়েলের দখলে থাকা পশ্চিম তীরে ক্রমবর্ধমান সহিংসতার মধ্যে এ ঘটনা ঘটল। গত সপ্তাহে ইসরায়েলি সামরিক বাহিনী জেনিনে একটি অভিযানের সময় এক সেনার মৃত্যু ও অন্য একজন গুরুতর আহত হওয়ার খবর জানায়। ইসরায়েলি সেনাবাহিনী জেনিন ও তার আশপাশের শরণার্থীশিবিরে প্রায়ই অভিযান চালায়।

গাজা উপত্যকায় ৭ অক্টোবর ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর পশ্চিম তীরেও সহিংসতার ঘটনা বেড়েছে। ফিলিস্তিনি কর্মকর্তারা জানিয়েছেন, যুদ্ধ শুরুর পর থেকে পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনী বা বসতি স্থাপনকারীরা কমপক্ষে ৫৫৩ ফিলিস্তিনিকে হত্যা করেছে। একই সময় ফিলিস্তিনিদের হামলায় সেনাসহ অন্তত ১৫ ইসরায়েলি নিহত হয়েছে বলে এএফপি জানিয়েছে।

সূত্র : এনডিটিভি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!