1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন

সাগরে পাওয়া অজানা পানীয় খেয়ে পাঁচ শ্রীলঙ্কান জেলের মৃত্যু

  • আপডেট টাইম :: রবিবার, ৩০ জুন, ২০২৪
আন্তর্জাতিক ডেস্ক : সাগরে ভাসমান অবস্থায় পাওয়া বোতল থেকে অজানা পানীয় খেয়ে পাঁচ শ্রীলঙ্কান জেলের মৃত্যু হয়েছে। শ্রীলঙ্কান সংবাদমাধ্যম আদাদেরানার এক প্রতিবেদন থেকে রবিবার এ তথ্য জানা গেছে।প্রতিবেদনে বলা হয়েছে, প্রথমে শনিবার চারজনের মৃত্যু ও দুজন অসুস্থ হওয়ার খবর পাওয়া যায়। পরে রবিবার এদের একজনের মৃত্যু হয়। বাকি একজন গুরুতর অসুস্থ হয়ে সিঙ্গাপুরের একটি বাণিজ্যিক জাহাজে চিকিৎসা নিচ্ছেন।

গণমাধ্যমটি রবিবার সকালে জানতে পারে, একটি মাছ ধরার ট্রলারে থাকা জেলেরা সমুদ্রে ভাসমান কিছু বোতল পান। পরে মদ ভেবে সেটি পান করেন তারা। এরপর তাদের মধ্যের চারজনের মৃত্যু হয়। পরে গুরুতর অবস্থায় দুই জেলেকে সিঙ্গাপুরের একটি বাণিজ্যিক জাহাজে নিয়ে জরুরি চিকিৎসা দেওয়া হয়।

দেশটির মৎস্য ও জলজ সম্পদ অধিদপ্তরের মহাপরিচালক সুসান্থ কাহাওয়াট্টা জানান, জরুরি চিকিৎসার জন্য সিঙ্গাপুরের বাণিজ্যিক জাহাজে থাকা শ্রীলঙ্কার দুই জেলের মধ্যে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ পর্যন্ত তাদের ছয়জনের মধ্যে পাঁচজন মারা গেছেন। জাহাজটি দুই জেলেকে সাগরে এসএলএনএস বিজয়বাহুতে স্থানান্তর করবে বলে আশা করা হচ্ছে।এর আগে শনিবার ওই কর্মকর্তা বলেছিলেন,  ‘ডিভন ৫’ নামের মাছ ধরার ট্রলারটির জেলেরা টাঙ্গালে মৎস্য বন্দর থেকে সমুদ্রের উদ্দেশে রওনা হয়েছিলেন। তারা সমুদ্রে কয়েকটি বোতল খুঁজে পাওয়ার পর এই দুর্দশার মুখোমুখি হয়েছেন। তারা বোতলের পানীয়কে মদ ভেবে পান করেছিলেন।তিনি আরো বলেন, মেডিক্যাল দল যোগাযোগ ডিভাইসের মাধ্যমে প্রাথমিক চিকিৎসার জন্য নির্দেশনা দিয়েছে। গভীর সমুদ্রে থাকায় তাৎক্ষণিকভাবে তাদের উদ্ধারে অন্য জাহাজ পাঠানোর জন্য পর্যাপ্ত সময় ছিল না। পরে তাদেরকে নিকটবর্তী একটি জাহাজে তুলে উপকূলে নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে।

কাহাওয়াট্টা বলেন, ওই জেলেরা কয়েকটি বোতল কাছাকাছি থাকা মাছ ধরার অন্য ট্রলারগুলোতেও বিতরণ করেছেন। তাদের বিষয়টি অবহিত করার ব্যবস্থা নেওয়া হচ্ছে। ট্রলারটি শ্রীলঙ্কার উপকূল থেকে প্রায় ৫৯২.৬৪ কিলোমিটার দূরে থাকার সময় এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।
শ্রীলঙ্কার নৌবাহিনী জানিয়েছে, জাহাজটিকে আবার ফিরিয়ে আনা হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!