1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন

জামিনে মুক্তি পেয়ে স্ত্রীর জানাজায় বিএনপি নেতা চাঁদ

  • আপডেট টাইম :: সোমবার, ১ জুলাই, ২০২৪
রাজশাহী: কারাগার থেকে মুক্তি পেয়েছেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে হওয়া মামলায় তিনি গ্রেপ্তারের ১১ মাস ৫ দিন পর গতকাল রবিবার (৩০ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান। জামিনে মুক্ত হয়ে তিনি স্ত্রীর মরদেহ শেষবারের মতো দেখতে গ্রামের বাড়িতে যান এবং স্ত্রীর জানাজায় অংশ নেন।

গত শনিবার (২৯ জুন) দুপুরে আবু সাঈদ চাঁদের স্ত্রী শাহানা বেগম (৬০) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বার্ধক্যজনিত কারণে মারা যান।

রাজশাহীর চারঘাট উপজেলার মাড়িয়া গ্রামে গতকাল রবিবার বিকেলে তার জানাজা হয়। এর আগে আবু সাঈদ চাঁদ কারাগারে থাকা অবস্থায় গত ২৪ মার্চ তার মা আশরাফুন্নেশা মারা যান। ওই দিন আড়াই ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়ে তিনি মায়ের জানাজায় অংশ নেন।

রাজশাহী কেন্দ্রীর কারাগারের জেলার আমান উল্লাহ্ জানান, চাঁদের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা ছিল।এসব মামলায় পর্যায়ক্রমে জামিনের কাগজপত্র আসছিল। সর্বশেষ মামলার জামিনের কাগজ গতকাল সকালে আদালত থেকে কারাগারে এসে পৌঁছয়। এরপর নিয়ম অনুযায়ী তাকে মুক্তি দেওয়া হয়। দুপুর সাড়ে ১২টার দিকে তিনি কারাগার চত্বর ত্যাগ করেন।

গত বছরের ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় জেলা বিএনপি আয়োজিত সমাবেশে বক্তব্যের কারণে আবু সাঈদ সমালোচিত হন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। ওই বক্তব্যের জেরে দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে মামলা হয়। ২৫ মে রাজশাহী মহানগর পুলিশ নগরীর ভেড়িপাড়া মোড় থেকে তাকে গ্রেপ্তার করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!