1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন

শ্রীবরদীতে বাস স্টেশনের জমি দখল করলেন স্বেচ্ছাসেবক দল নেতা

  • আপডেট টাইম :: শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

শ্রীবরদী (শেরপুর) : শেরপুরের শ্রীবরদীতে সাইনবোর্ড টাঙিয়ে ও বাঁশের ঘের দিয়ে বাস স্টেশনের জমি দখলের অভিযোগ উঠেছে স্বেচ্ছাসেবক দলের নেতা রাসেলুজ্জামান ওরফে রাসেলের বিরুদ্ধে। গত বুধবার (৪ সেপ্টেম্বর) গভীর রাতে লোকজন নিয়ে ওই জমি দখল করেন বলে অভিযোগ। এসময় একটি চালাঘর নির্মাণসহ বাঁশের খুঁটি, জাল দিয়ে ঘের দিয়ে গাছের চারা রোপণ করা হয় ওই স্থানে।

স্থানীয়রা জানান, প্রায় তিন যুগ আগে শ্রীবরদী থানা সংলগ্ন শেরপুর-শ্রীবরদী সড়কের পাশে ৫০ শতাংশ জমিতে বাস স্টেশনন্ড গড়ে ওঠে। এতে মাটি ভরাট হয় কয়েক বার। নির্মিত হয় যাত্রী ছাউনি। সেই থেকে সিএনজি ও যানবাহন দাঁড়ানোসহ যাত্রী উঠানামার স্থানটি পৌর বাস স্টেশন হিসেবে ব্যবহার হয়ে আসছে।
গত বুধবার গভীর রাতে উপজেলার গোসাইপুর ইউনিয়নের বাসিন্দা ও উপজেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহবায়ক ও গোশাইপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব রাসেলুজ্জামান ওরফে রাসেল তালুকদার বাস স্টেশনের যাত্রী ছাউনির পেছনে ১৯ শতাংশ জমি দখল করে সাইনবোর্ড টাঙিয়ে দেন। তার দাবী তিনি পৈত্রিক সূত্রে ওই জমির মালিক।

বিষয়টি নিয়ে পৌর এলাকায় চাঞ্চল্য বিরাজ করেছে। বৃহস্পতিবার পৌর কর্তৃপক্ষ বিষয়টি পুলিশকে অবহিত করেছে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে জবর-দখলে বাধা দেন।

এ ব্যাপারে দখলদার রাসেল তালুকদার বলেন, এটা আমাদের পৈতৃক ওয়ারিশ সূত্রে প্রাপ্ত জমি। আমাদের নামে কাগজপত্র আছে। কিন্তু লোকবল না থাকায় আমরা এতোদিন জমিতে আসতে পারিনি। বর্তমানে দলের নেতাদের সাথে কথা বলে এখানে জমি দখল করে ঘর নির্মাণ করেছি।

এ ব্যপারে শ্রীবরদী পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর শাজাহান কবির জানান, আমরা জানি ওই জায়গা বাস স্টেশনের। তাই পৌরসভার পক্ষ থেকে কয়েকবার মাটি ভরাট করা হয়েছে। সেখানে যাত্রী ছাউনি হয়েছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল শ্রীবরদী উপজেলা শাখার সদস্য সচিব সাইফুল ইসলাম বলেন, আমরা বিষয়টি শুনেছি। সে দলের নাম ভাঙিয়ে সরকারি জমি জবরদখল করেছে। এটা কখনো কাম্য নয়। তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেয়া হবে।

শ্রীবরদী পৌরসভার প্রশাসকের দায়িত্বে থাকা শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ রাজীব-উল আহসান বলেন, পৌর বাস স্টেশনের জায়গা দখলের বিষয়টি শুনেছি। কাগজপত্র যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com