1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ইসরায়েলি হামলায় চার দিনে লেবাননে নিহত ৭০১ জন শান্তিরক্ষা কার্যক্রমে আরও বেশি সুযোগ দেওয়ার আহ্বান জানালেন ড. ইউনূস নতুন বাংলাদেশ বিনির্মাণে বিশ্ববাসীকে সম্পৃক্ত হওয়ার আহ্বান ড. ইউনূসের বুলেটের সামনে বুক পেতেছিল বাংলাদেশের ছাত্র-জনতা: জাতিসংঘে ড. ইউনূস গুম নিয়ে সরকারের কার্যক্রম জাতিসংঘে তুলে ধরলেন প্রধান উপদেষ্টা রাসুল (সা.) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল দীর্ঘদিন ধরে পর্যটক মিলছে না বান্দরবানে আন্দোলনে মাহফুজের ভূমিকা স্পষ্ট করলেন উপদেষ্টা নাহিদ গণহত্যা নিয়ে আইসিসিতে অভিযোগ করতে পারে বাংলাদেশ শিক্ষার্থীদের ওপর সশস্ত্র হামলাকারী টিপু ভারতে পালাতে গিয়ে আটক

বান্দরবানে ২৮ জঙ্গির জামিন, অতঃপর বাতিল

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

বান্দরবান : নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়ার ২৮ জন সদস্যের জামিনের শর্ত লঙ্ঘিত হওয়ায় তাদের জামিন বাতিল করা হয়েছে।

গত মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে জামিনের পর তাদেরকে একই আদেশে সেটি বাতিল করেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোসলেহ উদ্দিন।

বুধবার (২৫ সেপ্টেম্বর) রাষ্ট্র পক্ষের আইনজীবী ইকবাল করিম প্রদত্ত জামিন বাতিলের বিষয়টি নিশ্চিত করে বলেন, জামিনের শর্ত অনুযায়ী আসামিগণের স্ব স্ব এলাকার গণ্যমান্য ব্যক্তিকে জামিনদার হিসেবে প্রদান করতে হয়। তা না করায় জামিনের শর্ত লঙ্ঘিত হয়েছে। জামিনের শর্ত পূরণ না হওয়ায় প্রদত্ত জামিন বাতিল করা হয়েছে।

বাতিলের আদেশ পত্রে বলা হয়েছে, জামিনের শর্ত অনুযায়ী আসামিগণের স্ব স্ব এলাকার গণ্যমান্য ব্যক্তিকে জামিনদার হিসেবে প্রদান না করায় জামিনের শর্ত লঙ্ঘিত হওয়ায় জামিননামা গ্রহণ করা হয়নি এবং আসামিগণকে প্রদত্ত জামিন বাতিল করা হয়েছে বলে উল্লেখ করা হয়। প্রত্যেক আসামির জামিনদার বান্দরবানে স্থানীয় বাসিন্দা ইমান হোসেন নামে এক ব্যক্তি। আসামিগণ বিভিন্ন জেলার হলেও তাদের এলাকার কোন জামিনদার নেই। জামিনদার একই ব্যক্তি এবং তার বাড়ি বান্দরবান। কোন আসামির বাড়ি বান্দরবান নয়। জামিনের শর্ত অনুযায়ী আসামিগণের স্ব স্ব এলাকার গণ্যমান্য ব্যক্তিকে জামিনদার হিসেবে প্রদান না করায় জামিনের শর্ত লঙ্ঘিত হওয়ায় আসামিদের প্রদত্ত জামিন বাতিল করা হয়েছে বলে জামিন বাতিলের আদেশ পত্রে উল্লেখ করা হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০২২ থেকে চলতি বছরের প্রথম দিকে বিভিন্ন সময়ে রুমা, থানচি, নাইক্ষ্যংছড়ি ও বান্দরবান সদর উপজেলা থেকে গ্রেফতার করেন তাদের। চারটি মামলা দেখিয়ে তাদেরকে কারাগারে পাঠানো হয়। তখন যৌথ বাহিনীর অভিযানে গ্রেফতার এসব ব্যক্তিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্কীয়ার সদস্য বলে গণমাধ্যমকে জানিয়েছিল। যারা জামিন পেয়েছিলেন তারা হলেন- মো. হাবিবুর রহমান (২৩), মোহাম্মদ সাখাত হোসেন (২১), মিরাজ শিকদার (১৯), মো. আল আমিন ফকির (১৯), মোহাম্মদ ওবায়দুল্লাহ (২০) মোহাম্মদ আব্দুস সালাম (২৮) মোহাম্মদ মাহামুদ ডাকুয়া, জুয়েল মুসল্লী, মোহাম্মদ শামীম হোসেন, রিয়াজ শেখ, মোহাম্মদ সোহেল মোল্লা, মোহাম্মদ ইলিয়াছ রহমান, মোহাম্মদ জহিরুল ইসলাম, আবু হুরাইরা, আহাদুল ইসলাম মজুমদার, আনিছুর রহমান (৩২), শামীম মাহফুজ (৫২), মোহাম্মদ আসসামী রহমান, আবুল বাশার, সালেহ আহমেদ (২৭), মোহাম্মদ সাদিকুর রহমান (২৯), মোহাম্মদ বায়োজিত ইসলাম (২১) নিজাম উদ্দিন হিরন (৩২) ও তাহিয়া চৌধুরী (১৯)। এদিকে মাসুকুর রহমান (৪৪), আল আমিন সরদার, দিদার হোসেন মাসুম ও ইমরান হোসেন দুইটি করে ৪ জনের মামলার আসামী। তবে ব্যক্তির হিসেবে মোট ২৮ জন জামিন পেয়েছিলেন।

প্রসঙ্গত, ২০২২ সালে বান্দরবানে সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের (বমপার্টি) তৎপরতা শুরু করে। তখন তাদের আস্তানায় অর্থের বিনিময়ে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্যদের প্রশিক্ষণ দেয়ার অভিযোগ ওঠে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com