1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন

দুদকের মামলায় ৮ বছরের সাজা থেকে খালাস পেলেন বাবর

  • আপডেট টাইম :: বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪
ঢাকা: অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে বিচারিক আদালতের দেওয়া আট বছরের কারাদণ্ড থেকে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে খালাস দিয়েছেন হাইকোর্ট। বাবরের আপিল মঞ্জুর করে বুধবার বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার একক হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। আদালতে আপিলের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির।

 হাইকোর্টের এই রায় নিয়ে আইনজীবী শিশির মনির সাংবাদিকদের বলেন, ‘যখন ওনার (বাবরের) ব্যাংক হিসাবে টাকা জমা হয়েছে, তখন তিনি মূলত জেলে।

লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে মোট ১৪টি মামলা বিচারাধীন বলে জানান শিমির মনির। তিনি বলেন, এই মামলাটি দিয়ে খালাসের প্রক্রিয়া শুরু হলো।

তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ২৮ মে আটক হন বাবর। ২০০৮ সারের ১৩ ফেব্রুয়ারি অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে রমনা থানায় মামলাটি হয়। মামলাটি করেন দুর্নীতি দমন কমিশন (দুদক)’ সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মির্জা জাহিদুল আলম। তদন্ত শেষে ওই বছরের ১৬ জুলাই দুদকের উপ-সহকারী পরিচালক রূপক কুমার সাহা আদালতে অভিযোগপত্র দেন। অভিযোগপত্রে বাবরের বিরুদ্ধে সাত কোটি পাঁচ লাখ ৯১ হাজার ৮৯৬ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং অর্জিত সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

উল্লেখ্য, ২১ আগস্ট গ্রেনেড হামলা এবং ১০ ট্রাক অস্ত্র মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের মৃত্যুদণ্ড হয়েছে বাবরের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com