1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২৫ মে ২০২০, ০৮:২২ পূর্বাহ্ন

সাধারণ ছুটি ১১ এপ্রিল পর্যন্ত

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ৮১ বার পড়া হয়েছে

বাংলার কাগজ ডেস্ক : করোনা-সংক্রমণ রোধে ১১ এপ্রিল পর্যন্ত সরকার সাধারণ ছু‌টি বা‌ড়িয়ে‌ছে। বুধবার (১ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় থে‌কে এই সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হ‌য়ে‌ছে।

বিষয়টি নিশ্চিত করে জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন বলেন, ‘আগামী ৬ থেকে ৯ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি থাকছে। এরসঙ্গে সপ্তাহিক ছুটি মিলিয়ে ১১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়ে‌ছে।’

সরকা‌রি ছু‌টিতে খাবার, ওষুধ, কাচাবাজার, হাসপাতালসহ জরুরি সেবা চালু থাকবে। এ সময় প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে জনগণকে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

প্রয়োজনে এই সাধারণ ছুটিতে ওষুধশিল্প, উৎপাদন, ও রফতানিমুখী শিল্প কারখানা চালু রাখতে পারবে। মানুষের জীবন জীবিকার স্বার্থে রিকশা-ভ্যানসহ যানবাহন, ট্রেন-বাস পর্যায়ক্রমে চালু করা হবে বলেও প্রজ্ঞাপনে বলা হয়।

এতে আরও বলা হয়েছে, জরুরি পরিষেবায় বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন, ইন্টারনেট সার্ভিসের ক্ষেত্রে সাধারণ ছুটি প্রযোজ্য হবে না। কৃষিপণ্য, সার, কীটনাশক, খাদ্য, শিল্পপণ্য, চিকিৎসা সামগ্রী, জরুরি ও নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহন, কাঁচাবাজার, খাবার দোকান, ওষুধের দোকান ও হাসপাতাল এই ছুটির বাইরে থাকবে। জরুরি প্রয়োজনে অফিস খোলা রাখা যাবে। প্রয়োজনে এই সাধারণ ছুটিতে ওষুধশিল্প, উৎপাদন, ও রফতানিমুখী শিল্প কারখানা চালু রাখতে পারবে। মানুষের জীবন জীবিকার স্বার্থে রিকশা-ভ্যানসহ যানবাহন, ট্রেন-বাস পর্যায়ক্রমে চালু করা হবে।

করোনা ভাইরাসের সংক্রমন রোধে পরিস্থিতি বিবেচনা করে  রাষ্ট্রপতি, সেনা প্রধান, মন্ত্রিসভার সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগসহ প্রায় সব মহলের সঙ্গে আলোচনার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২৬ মার্চ থেকে ৪টা এপ্রিল পর্যন্ত সরকারি ছুটি ঘোষণা করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews