1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সংবিধান সংস্কারের দায়িত্বে অধ্যাপক আলী রীয়াজ, শাহদীন মালিক বাদ তমা মির্জার সঙ্গে প্রেমের সম্পর্ক, যা বললেন রাফি মমতার ক্ষোভ: পশ্চিমবঙ্গে মানবসৃষ্ট বন্যা? শেখ হাসিনাকে বারবার ‘আপা’ ডাকা তানভীরকে বহিষ্কার করল আওয়ামী লীগ আপাতত পঞ্চবার্ষিক পরিকল্পনা স্থগিত থাকবে : পরিকল্পনা উপদেষ্টা সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ অবসর ৬৫ বছর করার প্রস্তাব অন্তর্বর্তী সরকারের প্রথম একনেকে ৪ প্রকল্প অনুমোদন শেখ হাসিনাসহ সাবেক ৩ সিইসির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা কর্মস্থলে অনুপস্থিত পুলিশদের আর যোগদান করতে দেওয়া হবে না: স্বরাষ্ট্র উপদেষ্টা কলমাকান্দায় ছাত্রদল নেতার গুদাম থেকে ভারতীয় পণ্য জব্দ করেছে যৌথবাহিনী

থার্টিফাস্ট নাইট কাটাতে কুয়াকাটা সৈকতে পর্যটকদের উপচেপড়া ভিড়

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৯

কলাপাড়া (পটুয়াখালী) : বছরের শেষ সূর্যোদয় ও সূর্যাস্ত দেখতে তীব্র শীত উপেক্ষা করেও কুয়াকাটা সমুদ্র-সৈকতে প্রিয়জনদের সাথে অবিরাম ছুটোছুটি আর সমুদ্রের গর্জন শুনতে দেশের বিভিন্ন স্থান থেকে বছরের শেষ থার্টি ফাস্ট নাইট উপলক্ষে কুয়াকাটার সৈকতে ছুটে এসেছে হাজারো পর্যটক। শীতের আকাশে সূর্যের লুকোচুরি খেলা। বইছে হিমেল হাওয়া। মুগ্ধ করে তুলেছে পর্যটকদের। নানা বয়সী পর্যটকের আগমনে রাখাইন মার্কেট, ঝিনুকের দোকান, খাবারঘর, চটপটির দোকানসহ পর্যটন নির্ভর ব্যবসা প্রতিষ্ঠানগুলো মুখররিত হয়ে উঠেছে। দূর-দূরান্ত থেকে ছুটে আসা ভ্রমণপিপাসু পর্যটকের উন্মাদনায় সৈকত জুড়ে এ এক আনন্দময় পরিবেশ বিরাজ করছে। ঐতিহ্যবাহী কুয়া, শ্রীমঙ্গল বৌদ্ধ বিহার, আড়াই শতবর্ষী নৌকা, ইলিশ পার্ক, কুয়াকাটা জাতীয় উদ্যান, ঝাউ বন, লেম্বুর চর, চর গঙ্গামতি, লাল কাঁকড়ার দ্বীপ, ফাতরার বন, এশিয়ার সর্ববৃহৎ সীমা বৌদ্ধ বিহার ও রাখাইন পল্লীসহ বিভিন্ন দর্শনীয় স্থানেও বাড়ছে পর্যটকদের সংখ্যা। ইংরেজি নতুন বছরকে বরন করতে হোটেল-মোটেল গেস্টহাউসগুলোকে নতুন সাজে সাজানো হয়েছে।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, শীতের শুরুতে পরিবার পরিজন কিংবা কেউ পছন্দের মানুষটিকে নিয়ে কুয়াকাটার নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করতে ছুটে এসেছেন। গত দুই দিন ধরে পর্যটকদের সংখ্যা বাড়ছে। তাদের হাতে থাকা স্মার্ট ফোনের সেলফি ও ভিডিও ক্লিপস সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে দিচ্ছেন। পর্যটক স্পটগুলো হয়ে উঠেছে এখন উৎসব মুখর। আর এসব পর্যটকদের সার্বিক নিরাপত্তা দিতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও কাজ করছে। এদিকে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠান গুলোতে কেনা-বেচার ধুম পড়েছে। তবে অধিকাংশ হোটেল, মোটেলের রুম বুকিং রয়েছে বলে স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন।
সৈকতে দাড়িয়ে কথা হয় এক পর্যটক মাসুদ করিমের সাথে বলেন, পরীক্ষা শেষ হয়েছে। বন্ধুদের সাথে কুয়াকাটায় এসেছি। সমুদ্র দেখা ও তার উথাল পাতাল ঢেউয়ের গর্জনসহ দর্শনীয় স্থানগুলো অসাধারণ লেগেছে।
কুয়াকাটা ইলিশ পার্ক’র ব্যবস্থাপনা পরিচালক রুমান ইমতিয়াজ তুষার বলেন, পর্যটকদের ব্যাপক ভিড় রয়েছে। আমরাও চেষ্টা করছি পর্যটকদের বিনোদন দিতে।
কুয়াকাটা হোটেল-মোটেল মালিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব মিলন ভূইয়া বলেন, গত দু’দিন পর্যটকের সাংখ্যা কম ছিল। থার্টিফাস্ট নাইট উপলক্ষে ২/১ দিন আগে থেকেই পর্যটকদের ভিড় লক্ষ্য করা গেছে। হোটেল-মোটেলগুলোতে বুকিং চলছে।
মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহম্মেদ বলেন, থার্টিফাস্ট নাইট উপলক্ষে কুয়াকাটায় নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করা হয়েছে। পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশ, জেলা পুলিশ ও মহিপুর থানা পুলিশের পাশাপাশি সাদা পোশাকে আইন শৃঙ্খলা বাহিনী দর্শনীয় স্থানগুলোতে মোতায়েন হয়েছে।
কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সিনিয়র এএসপি জহিরুল ইসলাম বলেন, সৈকতে পর্যটকরা যেন নির্বিঘ্নে চলাফেরা করতে পারে এবং যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে সার্বক্ষনিক নজরদারীতে রাখা হচ্ছে।
কলাপাড়াউপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান জানান, কুয়াকাটায় আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে এবং উশৃঙ্খল লোকজন যেন কোন ধরনের বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করতে না পারে সেজন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
– রাসেল কবির মুরাদ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com