1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪৯ পূর্বাহ্ন

কারফিউ প্রত্যাহারের পর সংক্রমণ বাড়ছে সৌদি-আমিরাতে

  • আপডেট টাইম :: সোমবার, ৬ জুলাই, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবে করোনাভাইরাসের সংক্রমণ ২ লাখ ছাড়িয়েছে এবং প্রতিবেশী দেশ সংযুক্ত আরব আমিরাতে তা ৫০ হাজার পেরিয়ে গেছে। গত মাসে সম্পূর্ণভাবে কারফিউ প্রত্যাহারের পর থেকে আরব বিশ্বের দুই বৃহত্তর অর্থনীতির দেশটিতে নতুন করে আক্রান্ত বাড়ছে।

মার্চের মাঝামাঝি থেকে দুই দেশই কড়াকড়ি আরোপ করেছিল। বিধিনিষেধ ধীরে ধীরে শিথিল করায় বাণিজ্যিক প্রতিষ্ঠান ও পাবলিক ভেন্যু খুলে দেওয়া হয়। কুয়েতও একই পথে হাঁটতে থাকে। তবে কাতার, বাহরাইন ও ওমান লকডাউন ঘোষণা করেনি।

উপসাগরীয় অঞ্চলের ছয় দেশের মধ্যে সবচেয়ে খারাপ পরিস্থিতি সৌদির। সেখানে শুক্রবার ও শনিবার দৈনিক ৪ হাজার একশর বেশি মানুষের করোনা পজিটিভ হয়েছে, মোট ২ লাখ ৫ হাজার ৯২৯ জন। দেশটিতে মোট মৃত্যু ১ হাজার ৮৫৮ জনের। জুনের মাঝামাঝিতে দৈনিক আক্রান্ত চার হাজার ছাড়ালেও তা কমে এসেছিল।

মে মাসে সংক্রমণের চূড়ায় উঠেছিল আরব আমিরাত। ওই সময় দৈনিক প্রায় নয়শ আক্রান্ত হলেও তা কমে দাঁড়ায় তিনশ থেকে চারশর মধ্যে। তবে শুক্রবার ছয়শ ও শনিবার সাতশর বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত ৫০ হাজার ৮৫৭ জন, তাদের মধ্যে মৃত্যু ৩২১ জনের।

এদিকে বিদেশী পর্যটকদের জন্য দুয়ার খুলে দিচ্ছে আমিরাতের পর্যটন নগরী দুবাই। তাতে আক্রান্ত আরও বেড়ে যাওয়ার শঙ্কা তৈরি হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!