1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৪:৩৫ অপরাহ্ন

ইতালিতে বাংলাদেশ থেকে সব ফ্লাইট স্থগিত

  • আপডেট টাইম :: বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৪৫ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : সম্প্রতি ইতালিতে ফেরা বাংলাদেশি কমিউনিটির সদস্যদের মধ্যে বেশ কয়েকজনের করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর বাংলাদেশের সব ফ্লাইট স্থগিত করেছে দেশটি।

ইতালিয়ান সরকারের এ স্থগিতাদেশ এক সপ্তাহের জন্য বলে এক প্রতিবেদনে তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বাংলাদেশি কমিউনিটির কাছ থেকে ইতালিতে নতুন করে সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে আশঙ্কা কর্তৃপক্ষের। বার্তা সংস্থা এএফপির খবর, গত সোমবার ঢাকা থেকে আসা ২২৫ জন যাত্রীকে পরীক্ষার পর তাদের মধ্যে ২১ জনের করোনা ধরা পড়ে। রাজধানী রোমের চারিদিকে ‘এ এক ভাইরাল বোমা, যা নিষ্ক্রিয় করা হয়েছে’ বলে উল্লেখ করেছেন লাৎসিও অঞ্চলের শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা আলেসিও ডিআমাতো।

স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরাঞ্জা বলেছেন, সাম্প্রতিক সময়ে ডজনখানেক সংক্রমিত পাওয়া গেছে রোমে পৌঁছানো ফ্লাইটের যাত্রীদের মধ্যে। রোমের বিমানবন্দরে ঢাকা থেকে আসা প্রত্যেক ফ্লাইটের যাত্রীকে বাধ্যতামূলকভাবে করোনা পরীক্ষার জন্য বিশেষ নির্দেশনা জারি করেছিল কর্তৃপক্ষ।

বাংলাদেশের প্রায় ২০ হাজার অভিবাসীর বাসস্থান রোম। শহরটির কাছে বাংলাদেশ থেকে ফেরা রেস্তোরাঁর এক কর্মী সম্প্রতি তার মালিক ও সহকর্মীদের সংক্রমিত করলে নতুন কোভিড-১৯ গুচ্ছ সংক্রমণ শুরু হয়। তার পরপরই জনস্বাস্থ্য কর্তৃপক্ষ বাংলাদেশি কমিউনিটি সদস্যদের করোনা পরীক্ষার আহ্বান জানায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com