1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০৮:২৪ অপরাহ্ন

ব্রাজিলের প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত

  • আপডেট টাইম :: বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৪৯ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারো (৬৫) করোনায় আক্রান্ত হয়েছেন। প্রেসিডেন্ট নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। এক টেলিভিশন সাক্ষাৎকারে তিনি বলেন, করোনা পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ এসেছে।

সোমবার প্রেসিডেন্ট জেইর বোলসোনারো করোনা পরীক্ষা করা হয় এবং বলা হয় মঙ্গলবার রিপোর্ট পাওয়া যাবে। তবে স্থানীয় সংবাদমাধ্যম আগেই জানিয়েছিল, ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারোর মধ্যে করোনা উপসর্গ ছিল। উনি জ্বরে ভুগছিলেন। তার জ্বর ১০০.৪ ডিগ্রি ফারেনহাইট।

সোমবার ব্রাসিলিয়াতে প্রেসিডেন্ট প্রাসাদের সামনে সমবেত সমর্থকদের তিনি বলেন, তার করোনার পরীক্ষা করানো হয়েছে। তবে সবকিছু ঠিকঠাক আছে। মুখে মাস্ক পরিহিত বলসোনারো আরও ঘোষণা দেন, তার একটি আলাদা মেডিকেল পরীক্ষা করানো হয়েছে। তাতে তার ফুসফুস পরিষ্কার দেখা গেছে।

সিএনবিসি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আদর্শগত মিত্র ব্রাজিলের ডানপন্থী এই নেতা। তিনি করোনা ভাইরাসের হুমকিকে থোড়াই কেয়ার করেছেন। করোনা মহামারিকে সামান্য একটা ফ্লু হিসেবে আখ্যায়িত করেছেন। প্রাদেশিক গভর্নররা লকডাউন দেয়ার কারণে তাদের নিন্দা জানিয়েছেন।

উল্লেখ্য, লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা হু হু করে বাড়ছেই। দেশটিতে ইতোমধ্যেই ৬৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬২০ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত মারা গেছে ৬৫ হাজার ৪৮৭ জন। নতুন করে একদিনেই আরও ২০ হাজার ২২৯ জন প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ২৩ হাজার ২৮৪।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com