1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৩:২৬ অপরাহ্ন

আমরা এতোটাই নষ্ট হয়ে গেলাম?

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
  • ৮৫ বার পড়া হয়েছে

সুরুজ্জামান ভাই বয়সে সিনিয়র হলেও তার সাথে বন্ধুত্ব দেড় যুগের। একেবারে পারিবারিকভাবেই আমাদের সম্পর্ক অন্য সবার চেয়ে ঘনিষ্ঠ। বন্ধুত্বে মিষ্টি-অম্ল ভাব থাকে- এটা স্বাভাবিক। কিন্তু তাই বলে বন্ধুত্ব ধুয়ে যায় না।
আমরা নালিতাবাড়ী প্রেসক্লাব পুনরায় গঠনের সময় সুরুজ্জামান ভাইকে সংগত কারণেই রাখিনি। তাই তার পছন্দ অনুযায়ী প্রেসক্লাব নালিতাবাড়ীতে যোগ দিয়েছেন। তিনি সংগঠন ত্যাগ করে যাননি। এটা নিতান্তই তার ব্যক্তিগত। তাই বলে বন্ধুত্ব নষ্ট হবে কেন? সে তো বিশ্বাস ঘাতকতা করেনি। আমাদের ক্লাবে নেই, তার পছন্দে অন্য ক্লাবে যোগ দিয়েছেন। এটা হতেই পারে। ফলে আমাদের সামাজিক ও ব্যক্তিগত যোগাযোগ ঠিক আছে, হয়ত থাকবেও। এ নিয়ে জল ঘোলা করা কতটুকু সমিচীন? আজ একটি ছবি নিয়ে কারও কারও মাথা খারাপ হয়ে যাচ্ছে। আসলে আমরা ন্যুনতম মনুষ্যত্ববোধ হারিয়ে ফেলছি।
তাছাড়া আজ কারও সাথে বন্ধুত্ব কাল তার সাথে শত্রুতা হয়ে যেতেও পারে। বাস্তবে যারা এতোদিন আমায় হয়ত বেশি পছন্দ করেননি আজ আমি তাদের সবচেয়ে বেশি ভালোবাসা পাচ্ছি। পক্ষান্তরে, যারা আমার হাত ধরে শিখেছে তারা পেছনে ডিস্টার্ব করছে। যদিও এগুলো আমি আমলে নিচ্ছি না। আমার লক্ষ্য হলো কাজ করে যাওয়া। কারও ডিস্টার্ব করা বা প্রতিপক্ষ হওয়া নয়। নিজের অবস্থান শক্ত করে সামনে এগিয়ে যেতে কাজ করছি। এখানে প্রেসক্লাব কাউকে এগিয়ে দেয়নি। না সুরুজ ভাই না আমাকে। আমরা নিজেদের কাজ দিয়ে এগিয়ে যাচ্ছি। যে যতটুকু সামর্থ দিয়ে কাজ করছি তার সমৃদ্ধি ও গ্রহণযোগ্যতা ততটুকুই বাড়ছে। কাজেই ক্লাব মুখ্য নয়। ক্লাব নিয়ে গ্রুপিং থাকলেও তা বন্ধুত্বে টেনে যারা গ্রুপিং ভাবেন তারা আমার ভাষায় এখনও মানুষ হতে পারেননি। আবার যারা সামান্য গ্রুপিংয়ের স্বার্থে বন্ধুত্ব নষ্ট করেছে তাদের বিষয়ে মন্তব্য নিস্প্রয়োজন। একদিন গ্রুপিং থেমে যাবে, তবে সম্পর্ক জোড়া লাগবে না। যারা সম্পর্কে ফাটল ধরিয়ে হাততালি দিচ্ছেন মজা লুটছেন, একদিন তারাও পর হয়ে যাবে- এটা গ্যারান্টি দিয়ে বলা যায়। শুধু শুধু কিছু বোকা ব্যবহার হয়ে নিজেরই ক্ষতি ডেকে আনা ছাড়া আর কোন ফলাফল পাবে না পরিশেষে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com