1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০৯:০৩ অপরাহ্ন

বাংলাদেশসহ ১৩ দেশ ইতালির নিষেধাজ্ঞার তালিকায়

  • আপডেট টাইম :: শুক্রবার, ১০ জুলাই, ২০২০
  • ৫৩ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : ইউরোপের মধ্যে ইতালিকে করোনাভাইরাসের সবচেয়ে বেশি ভোগান্তি পোহাতে হয়েছে। দুর্বিসহ সেই সময় পেরিয়ে এসেছে ইতালি। নিয়ন্ত্রণে নিয়েছে করোনাভাইরাসকে। এমন সময় দেশটি করোনার সঙ্গে লড়ছে এমন বেশ কিছু দেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। সেই তালিকায় বাংলাদেশসহ ১৩টি দেশ রয়েছে। অর্থাৎ এই ১৩টি দেশের নাগরিক অথবা ভ্রমণকারীরা ইতালিতে প্রবেশ করতে পারবেন না। বৃহস্পতিবার (৯ জুলাই) দেশটির স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরাঞ্জা এমন ঘোষণা দিয়েছেন। খবর আল জাজিরার।

নিষেধাজ্ঞা প্রাপ্ত দেশগুলো হল— বাংলাদেশ, আর্মেনিয়া, বাহরাইন, ব্রাজিল, বসনিয়া ও হার্জেগোভিনা, চিলি, কুয়েত, উত্তর মেসিডোনিয়া, মালদোভা, ওমান, পানামা, পেরু ও ডমিনিক রিপাবলিক। সবগুলো দেশেই করোনাভাইরাসের সাম্প্রতি পরিস্থিতি উদ্বেগজনক।

অর্থাৎ এই সকল দেশের নাগরিক অথবা অন্য যেকেউ যিনি গেল ১৪ দিনের মধ্যে এসব দেশ ভ্রমণ করেছেন তাদের ইতালিতে প্রবেশ করতে দেওয়া হবে না।

এই ১৩টি দেশ ছাড়া ইউরোপিয়ান ইউনিয়ন ও শেনজেন বহির্ভূত দেশগুলোর নাগরিকরা ইতালিতে প্রবেশ করতে পারবেন। তবে তাদেরকে অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

মন্ত্রী বলেছেন, ‘বিশ্বব্যাপী করোনাভাইরাস খুব খারাপ পরিস্থিতি তৈরি করেছে। এই ভাইরাসের বিরুদ্ধে আমাদের কঠিন সংগ্রাম করতে হয়েছে। গেল কয়েক মাসে ইতালিয়ানরা যে কষ্ট করেছে, সে উৎসর্গ করেছে সেটাকে আমরা বৃথা যেতে দিতে পারি না।’

ইতালিতে এ পর্যন্ত ২ লাখ ৪২ হাজার ৩৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ৩৪ হাজার ৯২৬ জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com