1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৩:২২ অপরাহ্ন

ঝিনাইগাতীর কাড়াগাঁও-বটতলা-আয়নাপুর সড়কে দুর্ভোগ

  • আপডেট টাইম :: শুক্রবার, ১০ জুলাই, ২০২০
  • ৭০ বার পড়া হয়েছে

মোহাম্মদ দুদু মল্লিক, সিনিয়র স্টাফ রিপোর্টার : জেলার ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের কাড়াগাঁও বটতলা-আয়নাপুর সড়কটির বিভিন্ন স্থানে ভেঙ্গে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে এ সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে ওই এলাকাবাসীসহ পথচারীদের মারাত্মক দূর্ভোগে পড়তে হচ্ছে।
জানা গেছে, এ সড়কের জনৈক ফর্সা মিয়ার বাড়ির সামনে বৃষ্টির পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই পানি জমে রাস্তার উপর দিয়ে প্রবাহিত হয়। এতে রাস্তাটি ভেঙ্গে খানাখন্দে পরিণত হয়। বর্তমানে সড়কটি ভেঙ্গে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দিন দিন সড়কটির ভাঙ্গা অংশ আরো ভেঙ্গে চলেছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, বৃষ্টির পানিতে ভেঙ্গে সড়কের ঢালাই ও বিটুমিন উঠে বড় বড় গর্ত এবং বিভিন্ন স্থানে খানাখন্দের সৃষ্টি হয়েছে। যে কারণে সিএনজি, ব্যাটারিচালিত অটোরিক্সা, ভ্যান ও মোটরসাইকেলসহ অন্যান্য ছোটখাটো যানবাহন যাতায়াত করতে পারছে না।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কাড়াগাঁও বটতলা থেকে গুরুচরণ দুধনই সীমান্ত সড়ক (আরএইচডি) পর্যন্ত ৫.৯ কিলোমিটার সড়ক গত ৩ বছর আগে সংস্কার করেছে। কিন্তু পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সড়কটি সামান্য বৃষ্টির পানিতেই খানাখন্দের সৃষ্টি হয়। এ দুর্ভোগ থেকে বাঁচতে দ্রুত সড়কটির সংস্কার দাবী জানিয়েছেন এলাকাবাসী ও পথচারীরা।
ওই এলাকার বাসিন্দা নাইম জাহান বলেন, বটতলা থেকে আয়নাপুর বাজার পর্যন্ত সড়কে আগে থেকেই ইট-বালু, ঢালাই ও বিটুমিন উঠে কয়েকটি স্থানে গর্ত হয়েছিল। বিষয়টি নিয়ে তিনি বারবার সংশি¬ষ্ট কর্তৃপক্ষকে জানানোর পরও কোন কাজ করেনি।
এ বিষয়ে ঝিনাইগাতী উপজেলা প্রকৌশল মোজাম্মেল হক জানান, ওই সড়কসহ এলজিইডির বিভিন্ন সড়কের নতুন প্রকল্পের কাজ হাতে নেওয়া হয়েছে। দ্রুত সংস্কার কাজ শুরু করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com