1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর র‌্যাবের ১২তম মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত ইসলাম থাইল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়লেন প্রধানমন্ত্রী উৎপাদন বাড়লেও হাজার মেগাওয়াট ছাড়িয়ে লোডশেডিং নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন: ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ ১১ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা নালিতাবাড়ীতে প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণ ও ভিডিও প্রকাশের মামলায় যুবক গ্রেফতার স্থানীয় এমপি বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় প্রার্থীতা প্রত্যাহার বিএফইউজের সম্পাদক শিবলী সাদিক’র সাথে ঝিনাইগাতীর সাংবাদিকদের মতবিনিময় বান্দরবানে কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে এক নারীসহ আরও ৭জন কারাগারে নান্দাইলে খুন করে উল্লাস খুনিদের, লাশ আনার জন্য পরিবারকে বার্তা

নালিতাবাড়ীতে ভিজিএফ এর ৬৩ বস্তা চাল জব্দ: চেয়ারম্যান-মেম্বারসহ ২০ জনের নামে মামলা

  • আপডেট টাইম :: শুক্রবার, ৩১ জুলাই, ২০২০

নালিতাবাড়ী (শেরপুর) : শেরপুরের নালিতাবাড়ীতে ঈদ উপলক্ষে সরকারের দেয়া স্পেশাল ভিজিএফ এর ৬৩ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। একইসঙ্গে বৃহস্পতিবার (৩০ জুলাই) কালোবাজারে ওইসব চাল বেচাকেনার অপরাধে এক ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ও কয়েকজন ইউপি সদস্যসহ ২০ জনের নামে থানায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে।
সূত্র জানায়, বুধবার উপজেলার যোগানিয়া ইউয়িনের দুস্থদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণকালে চেয়ারম্যান ও ইউপি সদস্যদের সম্পৃক্ততায় কতিপয় ব্যক্তি কালোবাজারে ভিজিএফ এর চাল ক্রয় করে নিয়ে যাচ্ছিল। কাপাসিয়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় এলাকায় স্থানীয় লোকজন বেশকিছু স্লিপ ও ১০ বস্তা চাল আটক করে প্রশাসনকে খবর দেয়। পরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান জনতার হাতে আটক ১০ বস্তা চাল জব্দ করেন। পরদিন বৃহস্পতিবার একই ইউনিয়নের কুত্তামারা এলাকা থেকে আরও ৭ বস্তা ভিজিএফ এর চাল এবং কাপাসিয়া শহীদ স্মৃতি বিদ্যালয় থেকে প্রায় ত্রিশ বস্তা চাল জব্দ করেন।
এদিকে বৃহস্পতিবার উপজেলার কলসপাড় ইউনিয়নের সূর্যনগর এলাকায় ভিজিএফ এর চাল বিতরণকালে কালোবাজারে বিক্রি করা আরও ১৬ বস্তা চাল জনৈক সামেদুলের বাড়ি থেকে স্থানীয় জনতা আটক করে প্রশাসনকে খবর দেয়। পরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান জনতার হাতে আটক ১৬ বস্তা চাল জব্দ করেন।
পৃথকভাবে চাল উদ্ধারের ঘটনায় যোগানিয়ার ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমীর হোসেন মেম্বার ও বেশ কয়েকজন ইউপি সদস্যসহ জড়িতদের আসামী করে নালিতাবাড়ী থানায় পৃথক তিনটি মামলা দায়ের করেছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান।
বিষয়টি নিশ্চিত করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান জানান, দুই ইউনিয়নে সর্বমোট ৬৩ বস্তা ভিজিএফ এর চাল জব্দ করে পুলিশের হেফাজতে দেওয়া হয়েছে এবং এ বিষয়ে অভিযুক্ত ২০ জনকে আসামী করে পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে।
থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, কাপাসিয়ায় ১০ বস্তা চাল উদ্ধারের ঘটনায় ৩ জন, কুত্তামারায় ৭ বস্তা ও কাপাসিয়া স্কুল থেকে আরও ত্রিশ বস্তা চাল উদ্ধারের ঘটনায় ১০ জন এবং সূর্যনগরে চাল উদ্ধারের ঘটনায় আরও ৭ জনের নামে পৃথকভাবে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!