1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন

গাজাকে বাঁচানোর আকুতি

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের চলমান আগ্রাসন, ভূমিদখল ও কোভিড-১৯ মহামারিতে বিপর্যয় দেখা দিয়েছে ফিলিস্তিনের গাজা উপত্যকায়। এই সংকটকালে গাজাকে বাঁচানোর জন্য বিশ্ব সম্প্রদায়ের কাছে আকুতি জানিয়েছে দ্য ইন্টারন্যাশনাল কমিটি টু সাপোর্ট গাজা। কমিটির প্রধান ইশাম ইউসেফ বিবৃতি দিয়ে এ আহ্বান জানিয়েছেন।

গাজায় স্বাস্থ্যখাতে জরুরি ত্রাণ সরবরাহ ত্বরান্বিত করার পাশাপাশি দরিদ্র পরিবারের জন্য খাদ্য সহায়তা এবং পার্সেল সরবরাহ করতে আন্তর্জাতিক দাতব্য সংস্থাগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন কমিটির প্রধান ইশাম ইউসেফ। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদ পর্যবেক্ষণ সংস্থা মিডল ইস্ট মনিটর এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

গত তিন সপ্তাহ ধরে গাজার নিরাপত্তা পরিস্থিতির ভয়াবহ অবনতি হয়েছে। উপত্যকা থেকে বেলুনে করে বিস্ফোরক পাঠানোর পর ইসরায়েলের সেনাবাহিনী অঞ্চলটির বিভিন্ন অংশে নিয়মিত বোমা হামলা করছে। হামলায় কয়েকজন নিহত ছাড়াও অনেকে আহত হয়েছেন। দিন দিন পরিস্থিতির আরও অবনতি হচ্ছে।

গাজার মানুষ জন বলছে, যুদ্ধবিরতি চুক্তি অনুযায়ী গাজার ভূমি দখল বন্ধ করার কথা থাকলেও ইসরায়েলি বাহিনী তা দখল করে আগ্রাসন চালাচ্ছে। এর প্রতিবাদে তারা বেলুনে করে বিষ্ফোরক পাঠাচ্ছে যাতে ইসরায়েল তা বন্ধ করে। তবে উপত্যকায় বেপরোয়াভাবে নিয়মিত বোমা হামলা চালাচ্ছে ইসরায়েলের সেনাবাহিনী।

গাজায় জ্বালানি ও ভবন নির্মানসামগ্রী ঢোকা সম্পূর্ণ বন্ধ করে দিয়ে সেখানে ভূমি দখল করার সিদ্ধান্তে আরও কঠোর হয়েছে ইসরায়েল সরকার। এ ছাড়া তার সমুদ্র সম্পূর্ণ বন্ধ করে দিয়েছে এবং মৎসজীবিদের মাছ ধরতে দিচ্ছে না। অনেক পরিবার এ নিয়ে পড়েছে মারাত্মক সংকটে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com