1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০১:২৩ অপরাহ্ন

দুর্নীতির দায়ে ঝিনাইগাতীর এক ইউপি চেয়ারম্যান ও দুই ইউপি সদস্য বরখাস্ত

  • আপডেট টাইম :: সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০

মোহাম্মদ দুদু মল্লিক, ঝিনাইগাতি : অনিয়ম-দুর্নীতির অভিযোগে ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আইয়ুব আলী ফর্সা ও সদস্য খায়রুল এনাম চাঁন এবং মহিলা সদস্য রহিমা বেওয়া বরখাস্ত হয়েছেন। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারায় উল্লেখিতদের সাময়িক বরখাস্ত করা হয়।
জানা গেছে, উপজেলার নলকুড়া ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী ফর্সা অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়ে ১২৪ জন ভিজিডি কার্ডধারীকে ১৮ মাস চাল না দিয়ে সমুদয় চাল আত্মসাৎ করেন। এছাড়াও অনৈতিকভাবে টাকার বিনিময়ে স্বচ্ছলদের নামে ভিজিডি কার্ড বরাদ্দ এবং জিআর এর চাল বিতরণ তালিকা দিয়ে ভিজিএফ এর তালিকা প্রস্তুতের অপচেষ্টা চালান। এমতাবস্থায় বিষয়টি নিয়ে ভুক্তভোগীরা অভিযোগ করলে স্থানীয়ভাবে প্রাথমিক তদন্তে অভিযোগ প্রমাণিত হয়।
পরে শেরপুরের জেলা প্রসাশক উল্লেখিত ইউপি চেয়ারম্যান ও দুই ইউপি সদস্যের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহনের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় বরাবর সুপারিশ করেন। সুপারিশের প্রেক্ষিতে গত ৩১ আগস্ট ২০২০ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ইপ-১ অধিশাখার এক প্রজ্ঞাপনে নলকুড়া ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী ফর্সা, ৭নং ওয়ার্ডের সদস্য খাইরুল এনাম চাঁন ও ৭, ৮ এবং ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য রহিমা বেওয়াকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্থ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!