1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
  3. mehedihasanshakib06@gmail.com : mehedi sakib : mehedi sakib
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১১:০২ অপরাহ্ন

ভোগাই নদীর দেড় কিলোমিটার বন্যা নিয়ন্ত্রণ বাঁধ স্থায়ীভাবে নির্মাণের দাবী

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

নালিতাবাড়ী (শেরপুর) : দুই দিনের টানা ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ভোগাই ও চেল্লাখালী নদী তীরবর্তী এলাকায় আকস্মিক বন্যা হয়েছে। ভোগাই নদীর বিভিন্ন স্থানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙ্গে কয়েকটি গ্রাম প্লাবিত হওয়ার পাশাপাশি ফসলি জমি নষ্ট ও পুকুরের মাছ ভেসে গেছে। এমতাবস্থায় স্থায়ীভাবে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণের দাবী জানিয়েছেন এলাকাবাসী।
গত বুধবার ও বৃহস্পতিবার দুই দিনের টানা ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বৃহস্পতিবার রাতে নালিতাবাড়ীর ভোগাই নদীর নিচপাড়া ও গোবিন্দনগর গ্রামের পৃথক স্থানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙ্গে আশপাশের এলাকা আকস্মিক বন্যা কবলিত হয়ে পড়ে। যদিও শুক্রবার এসব এলাকা থেকে পানি নেমে গেছে। কিন্তু বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙ্গে যাওয়ায় যে কোন সময় পাহাড়ি ঢল নামলে বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। এমতাবস্থায় ভাঙ্গন কবলিত এলাকাসমূহে স্থায়ীভাবে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণের দাবী জানিয়েছেন এলাকাবাসী।
গোবিন্দনগর গ্রামের রুহুল কুদ্দুসসহ এলাকাবাসী জানান, বছরের পর বছর ধরে ভোগাই নদী ভাঙছে। তাদের অনেকের আবাদী জমি, বসতভিটা সব ভোগাই গর্ভে হারিয়ে গেছে। স্কুল-মসজিদ কোনকিছুই রেহাই পায়নি ভোগাইয়ের কবল থেকে। তারপরও ভোগাইয়ের ভাঙ্গন রোধে স্থায়ী কোন পদক্ষেপ নেওয়া হয়নি এ গ্রামে। এমতাবস্থায় তারা গোবিন্দনগর গ্রামের অন্তত দেড় কিলোমিটার এলাকায় স্থায়ীভাবে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণের দাবী জানিয়েছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু ও ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম বন্যা ও ভাঙ্গন কবলিত এলাকাসমূহ পরিদর্শন করে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণের উদ্যোগ নিতে আশ্বস্ত করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!