1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
  3. mehedihasanshakib06@gmail.com : mehedi sakib : mehedi sakib
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০২:৩৭ অপরাহ্ন

অবৈধ বালু উত্তোলন বিরোধী অভিযানে প্রশাসনকে সহযোগিতা করায় নালিতাবাড়ীতে যুবককে হত্যার চেষ্টা, বেধড়ক মারধর

  • আপডেট টাইম :: বুধবার, ২৮ অক্টোবর, ২০২০

নালিতাবাড়ী (শেরপুর) : উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত অবৈধ বালু উত্তোলনবিরোধী ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করায় শওকত আলী (৩৬) নামে এক যুবককে হত্যার চেষ্টা চালিয়েছে বালু উত্তোলনে জড়িতরা। বুধবার (২৮ অক্টোবর) বিকেলে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার গোবিন্দনগর গ্রামে ভোগাই নদীর তীরে এ ঘটনা ঘটে। বর্তমানে বেধড়ক মারধরের শিকার ওই যুবককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রশাসন।
স্থানীয় সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ভোগাই নদীর গোবিন্দনগর রাবারড্যাম এলাকায় গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহ্ফুজুল আলম মাসুমের নেতৃত্বে অবৈধ বালু উত্তোলনবিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। অভিযানে একটি শ্যালুচালিত ড্রেজার অকার্যকর করার পাশাপাশি অবৈধভাবে উত্তোলিত বালু জব্দ করে প্রশাসন। এসময় অবৈধ বালুর বিভিন্ন পয়েন্টে যেতে প্রশাসনকে সহযোগিতা করেন আহত শওকত আলীসহ ভুক্তভোগী এলাকাবাসী। এতে বালু উত্তোলনে জড়িতরা ক্ষিপ্ত হয়।
পরে আজ (বুধবার) বিকেল চারটার দিকে শওকত আলী রাবারড্যাম বাজারে বাজার করতে যায়। ইতিমধ্যেই বালু উত্তোলনে জড়িতরা তাকে টার্গেট করে হামলা করতে প্রস্তুতি নেয়। বিষয়টি স্থানীয় অপর এক যুবক টের পেয়ে শওকতকে ফোনে জানালে শওকত রাবারড্যাম বাজার থেকে বাড়ি ফিরছিল। পথিমধ্যে বাজারের কাছেই ভোগাই নদীর তীরে শওকতের পথ আটকে বালু উত্তোলনে জড়িত বাবু (২২), মাহবুব (২৬), আরিফ (২৮) ও হেজবুল্লাহ (৩০)সহ কয়েকজন মিলে মারধর শুরু করে। একপর্যায়ে নদীর তীরে ফেলে কাঁদায় চেপে ধরে। এসময় চিৎকার-চেচামেচিতে আশপাশের লোকজন ছুটে এসে শওকতকে উদ্ধার করে। পরে প্রাথমিক চিকিৎসা শেষে সন্ধ্যায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
শওকত ও প্রত্যক্ষদর্শীরা জানায়, হামলার সময় বাজার করতে নেওয়া এক হাজার ২শ টাকা ও সঙ্গে থাকা একটি মোবাইল ফোন সেট নিয়ে গেছে হামলাকারীরা।
এদিকে ঘটনা শোনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহ্ফুজুল আলম মাসুম আহত শওকতকে দেখতে হাসপাতালে ছুটে আসেন। এসময় তিনি বলেন, বালু উত্তোলনের ফলে ভোগাই নদীর ভাঙন ও নানা দুর্ভোগের কারণে শওকতসহ পুরো গ্রামবাসী বালু উত্তোলনের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। গতকাল অভিযানের সময় তারা আমাদের সহযোগিতা করে। হয়ত এ কারণেই বালু উত্তোলনে জড়িতরা শওকতের উপর হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়েছে। এ বিষয়ে আইনী পদক্ষেপ নেওয়া হচ্ছে।
থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল জানান, বিষয়টি শোনার পর ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। আইনী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!