1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সংবিধান সংস্কারের দায়িত্বে অধ্যাপক আলী রীয়াজ, শাহদীন মালিক বাদ তমা মির্জার সঙ্গে প্রেমের সম্পর্ক, যা বললেন রাফি মমতার ক্ষোভ: পশ্চিমবঙ্গে মানবসৃষ্ট বন্যা? শেখ হাসিনাকে বারবার ‘আপা’ ডাকা তানভীরকে বহিষ্কার করল আওয়ামী লীগ আপাতত পঞ্চবার্ষিক পরিকল্পনা স্থগিত থাকবে : পরিকল্পনা উপদেষ্টা সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ অবসর ৬৫ বছর করার প্রস্তাব অন্তর্বর্তী সরকারের প্রথম একনেকে ৪ প্রকল্প অনুমোদন শেখ হাসিনাসহ সাবেক ৩ সিইসির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা কর্মস্থলে অনুপস্থিত পুলিশদের আর যোগদান করতে দেওয়া হবে না: স্বরাষ্ট্র উপদেষ্টা কলমাকান্দায় ছাত্রদল নেতার গুদাম থেকে ভারতীয় পণ্য জব্দ করেছে যৌথবাহিনী

বিরাটের রাজত্ব ভাঙলো বুমরাহ

  • আপডেট টাইম :: রবিবার, ১২ জানুয়ারী, ২০২০

স্পোর্টস ডেস্ক : বিরাট কোহলি, বর্তমানে ভারতীয় ক্রিকেটের বড় ব্র্যান্ড। পারফরম্যান্সের ধারাবাহিকতা, মাঠে আগ্রাসি মনোভাব, জয়ের তীব্র আকাঙ্খা, দলে নেতৃত্বগুণে অসাধারণ। শেষ কয় বছরে ভারতীয় ক্রিকেটের যত সেরার পুরস্কার আছে, সব বাগিয়ে নিয়েছেন। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) নির্বাচিত বর্ষসেরা আন্তর্জাতিক ক্রিকেটারের পুরস্কার জিতেছেন টানা চারবার। ২০১৪-১৫ সালের পর থেকে কোহলি ছাড়া আর কেউ এ বর্ষসেরার খেতাব জিতেননি।

এবার কোহলি রাজত্ব কেড়ে নিলেন জাসপ্রিত বুমরাহ। ভারতের এই গতি তারকা পারফরম্যান্সের বিচারে পেছনে ফেলেছেন কোহলিকে। দুর্দান্ত পারফরম্যান্সের জন্য আজ অনুষ্ঠেয় পলি উমরিগার অ্যাওয়ার্ডে বর্ষসেরার পুরস্কার হাতে উঠবে ২৬ বছর বয়সী বুমরাহ’র।

আজ (রোববার) মুম্বাইতে রাতে অনুষ্ঠিত হবে পলি উমরিগার অ্যাওয়ার্ড। ২০০৬-০৭ সালের পর থেকে এই সম্মানজনক পুরস্কারটি দেয়া হয়ে থাকে। ভারতের সাবেক অল রাউন্ডার পলি উমরিগারের নামে এই পুরস্কার চালু করা হয়। সাবেক এ অল রাউন্ডার খেলাধুলায় অবদান রাখার জন্য প্রথম খেলোয়াড় হিসেবে ১৯৬২ সালে ভারতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার পদ্মশ্রী অ্যাওয়ার্ড জেতেন।

২০১৮ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় ভারতীয় গতি তারকা জাসপ্রিত বুমরাহের। এরপর এ পেসার দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মাঠে প্রথম এশিয়ান বোলার হিসেবে ইনিংসে পাঁচ উইকেট শিকারের কীর্তি গড়েন। মাত্র ১২ টেস্টেই এমন অনন্য অর্জন করেন বুমরাহ। টেস্টে এ বোলার শিকার করেন ৬২ উইকেট। এছাড়াও ৫৮ ওয়ানডেতে ১০৩টি আর ৪৫ টি-টোয়েন্টিতে ৫৩টি উইকেট করে নেন বুমরাহ। এছাড়া নয় টেস্টে ৮৭২ রান করা মায়াঙ্ক আগারওয়াল পাবেন সেরা অভিষিক্ত খেলোয়াড়ের পুরস্কার।

এ নিয়ে সৌরভ গাঙ্গুলি বলেন, ‘মাঠে সেরা পারফরমান্সের জন্য প্রতি বছর খেলোয়াড়দের তাদের প্রাপ্য স্বীকৃতি দেয়া হয়। আমরা ভাবছি এটাকে আরো বড় পরিসরে উপস্থাপন করতে। নতুন চারটি ক্যাটাগরি যুক্ত করতে চাই এতে। সর্বমোট ২৫ ক্যাটাগরিতে পুরস্কার দিতে চাই।’

২০০৬-০৭ মৌসুমে প্রথম ক্রিকেটার হিসেবে পলি উমরিগার অ্যাওয়ার্ড জেতেন শচীন টেন্ডুলকার। এই ক্রিকেটার জেতেন দুইবার। আর সর্বোচ্চ পাঁচবার জেতেন বিরাট কোহলি। ২০১১-১২ মৌসুমে প্রথমবার আর শেষ চার বছর টানা জেতেন কোহলি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com