1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শ্রীবরদীতে মাদরাসা শিক্ষার্থী ধর্ষণ চেষ্টার অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শ্রীবরদীতে সহকারী শিক্ষকদের মানববন্ধন সাবেক এমপি হেনরি স্বামীসহ মৌলভীবাজার থেকে আটক বিদেশি পর্যটকদের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করা হ‌বে: স্বরাষ্ট্র উপদেষ্টা চট্টগ্রামে তেলবাহী জাহাজে অগ্নিকাণ্ড, তদন্ত কমিটি গাজীপুরে পোশাক কারখানা ভাঙচুরের অভিযোগ, আটক ৮ আশুলিয়ায় শ্রমিক-আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, নিহত ১ সাগর-রুনি হত্যা: সরানো হলো র‌্যাবকে, তদন্তে টাস্কফোর্স গঠনের নির্দেশ নিরাপত্তা নিয়ে সবুজ সংকেত, ১৬ অক্টোবর আসছে দক্ষিণ আফ্রিকা সাইবার নিরাপত্তা আইন: স্পিচ অফেন্স সম্পর্কিত মামলা দ্রুত প্রত্যাহারের সিদ্ধান্ত

লিবিয়া উপকূলে নৌকাডুবে ৭৪ অভিবাসীর মৃত্যু

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : লিবিয়ার খোম উপকূলে নৌকাডুবিতে অন্তত ৭৪ অভিবাসীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসী সংস্থার (আইওএম) বরাত দিয়ে এই খবর জানিয়েছে কাতারের সংবাদমাধ্যম আল জাজিরা।

ভয়াবহ এই দুর্ঘটনার সময় মাঝারির আকারের ওই নৌকায় ১২০ জনের বেশি যাত্রী ছিলেন বলে আইওএম জানিয়েছে। লিবিয়ান কোস্ট গার্ড ও জেলেরা ৪৭ জনকে জীবিত উদ্ধার করেছে।

জাতিসংঘের সংস্থাটির তথ্যমতে গত ১ অক্টোবর থেকে এ পর্যন্ত মধ্য ভূমধ্যসাগরে অন্তত আটটি নৌকাডুবির ঘটনা ঘটলো।

আইওএম লিবিয়া মিশনের প্রধান ফেডেরিকো সোডা বলেছেন, ‘বিশ্বজুড়ে সমুদ্রপাড়ি দেওয়ার মারাত্মক এই প্রচেষ্টা করতে গিয়ে ভূমধ্যসাগরে এত এত প্রাণহানি হওয়ার কারণ রাষ্ট্রগুলোর প্রয়োজনীয় পদক্ষেপ ও উদ্ধার কার্যক্রমের সদিচ্ছার অভাব এবং উদ্ধারে সামর্থ্যহীনতা।’

বর্তমানে মধ্য ভূমধ্যসাগরে একমাত্র সক্রিয় দাতব্য উদ্ধারকারী জাহাজ ওপেন আর্মস জানায়, উদ্ধারের কয়েক ঘণ্টা পর ছয় মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার থেকে বুধবার পর্যন্ত তিনটি ভিন্ন অভিযানে ২৫৭ জন অভিবাসীকে উদ্ধার করেছে ওপেন আর্মস।

অভিবাসীদের নিয়ে কাজ করা জাতিসংঘ সংস্থা আইওএম জানায়, এ বছর মধ্য ভূমধ্যসাগরে অন্তত ৯০০ জনের মৃত্যু হয়েছে নৌকাডুবিতে। উদ্ধার কার্যক্রম দেরি হওয়ায় মৃত্যু হয়েছে বেশিরভাগের। ১১ হাজারের বেশি অভিবাসীকে ফেরানো হয়েছে লিবিয়াতে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com