1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নালিতাবাড়ীতে ছাগলে ধানক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বাড়িঘরে হামলা, মারধর র‌্যাবের ১২তম মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত ইসলাম থাইল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়লেন প্রধানমন্ত্রী উৎপাদন বাড়লেও হাজার মেগাওয়াট ছাড়িয়ে লোডশেডিং নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন: ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ ১১ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা নালিতাবাড়ীতে প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণ ও ভিডিও প্রকাশের মামলায় যুবক গ্রেফতার স্থানীয় এমপি বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় প্রার্থীতা প্রত্যাহার বিএফইউজের সম্পাদক শিবলী সাদিক’র সাথে ঝিনাইগাতীর সাংবাদিকদের মতবিনিময় বান্দরবানে কেএনএফ সংশ্লিষ্টতার সন্দেহে এক নারীসহ আরও ৭জন কারাগারে নান্দাইলে খুন করে উল্লাস খুনিদের, লাশ আনার জন্য পরিবারকে বার্তা

নির্মাণের এক বছরেই ভেঙে পড়ল পৌণে ৩ লাখ টাকার বক্স কালভার্ট

  • আপডেট টাইম :: সোমবার, ২৩ নভেম্বর, ২০২০

দুদু মল্লিক, ঝিনাইগাতি (শেরপুর) : নির্মাণের তের মাস পরই ধ্বসে পড়েছে ২ লাখ ৭৯ হাজার টাকা ব্যয়ে নির্মিত বক্স কালভার্ট। শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মাঝাপাড়া গ্রামের আব্দুল হামিদের বাড়ির সম্মুখে খালের ওপর এ বক্স কালভার্টটি এলজিএসপি-৩ প্রকল্পের অর্থায়নে বাস্তবায়ন করে ধানশাইল ইউনিয়ন পরিষদ।
জানা গেছে, ২০১৭-২০১৮ অর্থ বছরে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩) প্রকল্পের আওতায় ধানশাইল ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মাঝাপাড়া আব্দুল হামিদের বাড়ির সামনে খালের ওপর ২ লাখ ৭৯ হাজার টাকা ব্যয়ে একটি বক্স কালভার্ট নির্মাণ করা হয়। ধানশাইলের শাহজাহান কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান কাজটি বাস্তবায়ন করে। কাজ শেষে ২০১৯ সালের ৩০ মে ওই ঠিকাদারী প্রতিষ্ঠানকে বিল প্রদান করা হয়। কিন্তু বক্স কালভার্টের ওপর দিয়ে জনগণ চলাচল শুরু করার মাত্র ১৩ মাস পর চলতি বছরের জুন মাসের বন্যায় কালভার্টটি ধসে পড়ে।
স্থানীয় মোশারফ ও আজিলা বেগমসহ অনেকই জানান, কালভার্টটি নির্মাণে পরিমাণের চেয়ে কম রড ও সিমেন্ট এবং নি¤œমানের নির্মাণসামগ্রী ব্যবহার করায় বছর না যেতেই এটি ভেঙে গেছে। ফলে যাতায়াতে তাদের সমস্যা হচ্ছে। এমতাবস্থায় এ সমস্যা দ্রুত সমাধানে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।
ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী শাহজাহান সরকার মুঠোফোনে বলেন, কাজগুলো আমরা চেয়ারম্যান-মেম্বাদের সাথে মিউচুয়াল করে বাস্তবায়ন করে থাকি।
ধানশাইল ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম বলেন, বক্স কালভার্টটি ভেঙে গেছে এটি জানতাম না। নি¤œমানের কাজ করা করা হয়নি, প্রাক্কলন অনুযায়ী কাজ করা হয়েছে। তিনি বলেন, এলাকাটি বন্যা কবলিত হওয়ায় পানির তোড়ে এটি ভেঙে গেছে।
বক্স কালভার্টটি নির্মাণে এলজিইডি’র দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপসহকারী প্রকৌশলী মিন্টু মিয়া (বর্তমানে টাঙ্গাইলে কর্মরত) মুঠোফোনে জানান, এলজিএসপি’র কাজে আমাদের দেখভালের দায়িত্ব থাকে না। আমরা শুধু প্রাক্কলন তৈরি করে দেই। আমি যে প্রাক্কলন তৈরি করে দিয়েছিলাম ওইভাবে নির্মাণ করা হলে এত দ্রুত সময়ে ভেঙে যাওয়ার কথা নয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ জানান, এ বিষয়ে খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!