1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

ধুলোবালিতে চরম দুর্ভোগ নালিতাবাড়ী-শেরপুর-গাজিরখামার সড়কে

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

মনিরুল ইসলাম মনির : ইটের লাল গুঁড়া মিশ্রিত ধুলোবালিতে চরম দুর্ভোগে পড়ছেন নালিতাবাড়ী-শেরপুর-গাজিরখামার সড়কে চলাচলকারীরা। ঠিকাদারী প্রতিষ্ঠানের ধীরগতির কারণে প্রতিদিন এমন দুর্ভোগের শিকার হাজারো পথচারীসহ অসংখ্য ছোট-বড় যান।
সূত্রে জানা গেছে, নালিতাবাড়ী থেকে গাজিরখামার হয়ে শেরপুর শহর পর্যন্ত ১৯ কিলোমিটার সড়কপথ গত কয়েক বছর যাবত খানাখন্দে পরিণত হয়ে চলাচল অযোগ্য হয়ে পড়ে। দুর্ভোগের চরম সীমায় পৌছলে শেরপুর অংশের ৯ কিলোমিটার সড়ক সংস্কার চলছে অন্তত দুই বছর ধরে। তারপরও যেন শেষ হচ্ছে না সংস্কার। এরমধ্যে নালিতাবাড়ী শহরের গড়কান্দা বটতলা মোড় থেকে উপজেলার শেষ সীমানা খয়রাকাটা ব্রিজ পর্যন্ত ১০ কিলোমিটার রাস্তার মধ্যে পৃথক দরপত্রে গড়কান্দা মোড় হতে জারুয়ারপার সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত আড়াই কিলোমিটারের সংস্কার কাজ কিছুদিন হলো শেষ হয়েছে। তবে গত মার্চে কার্যাদেশ পাওয়া বাকী সাড়ে সাত কিলোমিটার সড়কের কাজ চলছে ধীরগতিতে। বর্তমানে এই সাড়ে সাত কিলোমিটার রাস্তায় ইটের খোয়া যানবাহনের চাকায় পিষ্ট হয়ে ধুলোর সাথে মিশে লাল ধুলোবালিতে পরিণত হয়েছে। ফলে যে কোন ধরণের যান চলাচল করলে ধুলির ঝড় বয়ে যায়। সারাক্ষণ রাস্তায় লাল ধুলোবালির ঝড় চলে। এতেকরে প্রতিদিন রাস্তায় চলাচলকারী হাজারো পথচারী ছাড়াও ছোট-বড় যানবাহনে থাকা যাত্রী ও আশপাশের বাড়িঘরে লাল ধুলির আবরণ পড়ে যায়। আশপাশের বাড়িঘর ও গাছপালা ইতিমধ্যেই ঢাকা পড়েছে লাল ধুলোবালিতে। শ্বাসকষ্টের ঝুঁকি বাড়ছে এ রাস্তায় চলাচলকারী মানুষসহ আশপাশে বসবাসকারী মানুষের।

সম্প্রতি ধুলিঝড়ের এ দুর্ভোগে পড়ে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে ক্ষোভ প্রকাশ করছেন। আশরাফুল নামে এক আইনজীবি সহকারী জানান, প্রতিদিন কোর্ট করে ফেরার পর চেহারা আর চেনা যায় না। সব ধুলোবালিতে পাল্টে যায়।
জানা গেছে, ৬ কোটি ২৯ লাখ টাকায় এলজিইডি’র অর্থায়নে মেসার্স ধ্রুব এন্ড বিবিএস নামে জয়েন্ট ভেঞ্চার দুটি ঠিকাদারী প্রতিষ্ঠান কাজটি বাস্তবায়ন করছে।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন জানান, কার্যাদেশ দেওয়ার পরপরই করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ সময় কাজ বন্ধ ছিল। কাজের মেয়াদ এক বছর জানিয়ে তিনি বলেন, জারুয়ারপাড় থেকে বালুঘাটা বাজার পর্যন্ত ৪ কিলোমিটার সড়কের সংস্কার কাজ দ্রুত শেষ করা যাবে বলে আশা করছি। তবে বালুঘাটার পর থেকে বাকী রাস্তাটুকু সরু হওয়ায় তা প্রশস্ত করা লাগছে। এ কারণে ওই অংশটুকু সংস্কারে আরও কিছু সময় লাগবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!