1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

আইসিসির নতুন সভাপতি গ্রেগ বার্কলে

  • আপডেট টাইম :: বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

স্পোর্টস ডেস্ক : শশাঙ্ক মনোহরের উত্তরসূরী হিসেবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নতুন সভাপতি পদে আসীন হলেন নিউ জিল্যান্ডের গ্রেগ বার্কলে। দুই ধাপে ভোট নেওয়া শেষে অন্তর্বর্তীকালীন আইসিসি সভাপতি ইমরান খাজাকে হারিয়ে সভাপতি পদের জন্য নির্বাচিত হয়েছেন নিউ জিল্যান্ড ক্রিকেটের প্রধান।

গত জুলাইতে নিজের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন আইসিসির সাবেক সভাপতি শশাঙ্ক মনোহর। এরপর অন্তর্বর্তীকালীন সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন আরব আমিরাতের ক্রিকেট বোর্ড প্রধান ইমরান খাজা। যিনি কিনা ভবিষ্যৎ সভাপতি পদের জন্যও ভোটে দাঁড়িয়েছেন। কিন্তু বার্কলের সঙ্গে নির্বাচনে পেরে উঠেননি। প্রথম ধাপে আইসিসির ১৬ সদস্যের বোর্ড থেকে ১০ ভোট পেয়েছেন বার্কলে এবং ৬ ভোট পড়ে ইমরান খাজার দিকে।

কিন্তু আইসিসির নতুন নিয়মানুযায়ী, সভাপতি পদে নির্বাচিত হওয়ার জন্য ন্যূনতম দুই তৃতীয়াংশ ভোট পেতে হবে। সেই হিসেবে ১১ ভোট প্রয়োজন ছিল বার্কলে। দ্বিতীয় ধাপের ভোট শুরু হতেই দক্ষিণ আফ্রিকার ভোট তার দিকে পড়ায় সেটি পূর্ণ করে নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হোন গ্রেগ বার্কলে। ফলে কিউই বোর্ডের দায়িত্ব ছেড়ে স্বাধীনভাবে আইসিসির প্রধান হিসেবে কাজ করবেন এই আইনজীবী।

পেশায় আইনজীবী হলেও ২০১২ সাল থেকে নিউ জিল্যান্ড ক্রিকেট বোর্ডের পরিচালক হিসেবে যুক্ত ছিলেন তিনি। এরপর কিউই ক্রিকেট বোর্ডের প্রধানের দায়িত্বও পালন করেছেন বার্কলে।

আইসিসি প্রধানের দায়িত্ব পেয়ে এই কিউই বলেন, ‘আইসিসির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়া সম্মানের। আমি আইসিসির সম্মানিত ডিরেক্টরদের ধন্যবাদ দিতে চাই তাদের সমর্থনের জন্য। আমি আশা করি আমরা সবাই মিলে খেলাটাকে এই মহামারির মধ্যেও এগিয়ে নিয়ে একটা শক্ত অবস্থানে নিতে পারবো।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!