1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন

১৯ বছর বয়সী তরুণের গোলে নকআউটে লিভারপুল

  • আপডেট টাইম :: বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

স্পোর্টস ডেস্ক : রেকর্ড গড়ে ১৯ বছর বয়সী তরুণ ফুটবলার কার্টিস জোন্সের গোলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের (ইউসিএল) নকআউট পর্ব শেষ ষোলোতে পা রেখেছে লিভারপুল। চ্যাম্পিয়ন্স লিগের মঞ্চে এটাই জোন্সের প্রথম গোল। ঘরের মাঠ অ্যানফিল্ডে ডাচ ক্লাব আয়াক্সকে ১-০ গোলে হারায় দ্য রেডসরা। ২০১১ সালে ইংল্যান্ডে জন্ম নেওয়া জোন্স খেলেন মাঝমাঠে।

এই জয়ের মধ্য দিয়ে একটি অনন্য রেকর্ডও গড়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। টানা ১৫ ম্যাচ দলটি কোনো ডাচ ক্লাবের বিপক্ষে হারেনি।  অন্যদিকে আয়াক্স  ইউসিএলের টানা ১২টি অ্যাওয়ে ম্যাচে পেয়েছে হারের স্বাদ। ক্লাবটির ইতিহাসে যা ঘটেছে প্রথমবার।

জয়ের নায়ক ১৯ বছর বয়সী জোন্স শুরু থেকেই ছিলেন আক্রমণাত্মক। ম্যাচের শুরুতেই ৬ মিনিটের সময় তার দুর্দান্ত শট ফিরে আসে গোল পোস্টের উপরে লেগে। ভাগ্য সহায় ছিল না আয়াক্সের তাইতো ২১ মিনিটের ক্লাসেন সুযোগ পেলেই অফসাইডের বাঁশি বাজান রেফারি। তখন অফসাইডের কারণে বেঁচে গেলেও একটু পরেই গোলরক্ষক কুইভিন কোলেহারের দুর্দান্ত সেভে  রক্ষা পায় রেডসরা। বিরতিতে যাওয়ার আগে সাদিও মানে একটি সুইযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি।

বিনা গোলের সমীকরণ নিয়ে বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরেই আয়াক্সের হয়ে সহজ সুযোগ পান ক্লাসেন; প্রথমবার অফসাইড হলেও দ্বিতীয়বার নিজেই পারেননি গোল দিতে। তবে এবার আর সুযোগ হাতছাড়া করেনি স্বাগতিকরা। ৫৮ মিনিটে নেকো উইলিয়ামসের পাস থেকে সুনিপুণ দক্ষতায় আয়াক্সের জালে বল জড়ান জোন্স। এরপরেই সালাহ একটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের।

পুরো ম্যাচে বল দখলের রাজত্বে অবশ্য এগিয়ে ছিলো ডাচ ক্লাবটি। ম্যাচের ৫৭ ভাগ সময় বল দখলে রেখেছিল অতিথিরা। কিন্তু ফুটবল গোলের খেলা; দিন শেষে গোলে যারা এগিয়ে থাকবে শেষ হাসি হাসবে তারাই। পুরো ম্যাচে ১৫টি শট নিয়েছে লিভারপুল, আয়াক্স নিয়েছে ১১টি। তার মধ্য লিভারপুলের অন টার্গেট শট ৫টি আয়াক্সের চারটি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!