1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:২৩ অপরাহ্ন

দু প্লেসির আক্ষেপের পর দ. আফ্রিকার রানের পাহাড়

  • আপডেট টাইম :: সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

স্পোর্টস ডেস্ক : অধিনায়কত্ব ছাড়ার পর প্রথম টেস্টে দুর্দান্ত রূপে ফাফ দু প্লেসি। চোট জর্জর শ্রীলঙ্কার বিপক্ষে তার ক্যারিয়ার সেরা ইনিংসে রানের পাহাড় গড়েছে দক্ষিণ আফ্রিকা। যদিও তার অসাধারণ ইনিংসের সমাপ্তি হয়েছে আক্ষেপে। সেঞ্চুরিয়নে লঙ্কানদের ৩৯৬ রানের জবাবে স্বাগতিকদের প্রথম ইনিংসে সংগ্রহ ৬২১ রান। ২২৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ২ উইকেটে ৬৫ রানে তৃতীয় দিনের খেলা শেষ করেছে শ্রীলঙ্কা।

সফরকারীদের দুটি উইকেটই নিয়েছেন লুঙ্গি এনগিদি। বলা চলে, প্রকৃতপক্ষে শ্রীলঙ্কার নেই পাঁচ উইকেট। চোটের কারণে দ্বিতীয় ইনিংস খেলতে পারবেন না প্রথম ইনিংসে ৭৯ রান করে রিটায়ার্ড হার্ট হওয়া ধনঞ্জয়া ডি সিলভা। দ্বিতীয় দিন মাত্র ১৩ বল করে খুঁড়িয়ে মাঠ ছাড়া কাসুন রাজিথাও নেই। সোমবার চোটে পড়েছেন লাহিরু কুমারা। দিন শেষে সফরকারী দলের ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার জানান, সম্ভবত কুঁচকিতে চোট পেয়েছেন দ্বিতীয় ইনিংসে ২১ রানে অপরাজিত থাকা দিনেশ চান্ডিমাল।

এই চোট জর্জর দল নিয়ে শ্রীলঙ্কা কতটা লড়াই গড়তে পারে তা অপেক্ষার বিষয়। চতুর্থ দিন শেষে চান্ডিমালের সঙ্গে ৩৩ রানে ক্রিজের অন্য প্রান্তে খেলছিলেন কুশল পেরেরা।

লঙ্কানদের চোটে খেলোয়াড়দের হতাশা আর দু প্লেসির ১ রানের আক্ষেপ দিন শেষে মিলেছে এক বিন্দুতে। প্রথমবার ডাবল সেঞ্চুরির দ্বারপ্রান্তে ছিলেন সাবেক প্রোটিয়া অধিনায়ক। কিন্তু দলীয় স্কোর ছয়শ পার করার পর ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে দিমুথ করুণারত্নের ক্যাচ হয়ে থামতে হয় তাকে। দুই বছরে প্রথম ও ক্যারিয়ারের দশম সেঞ্চুরিটাকে শেষ বিকেলে দুইশর ঘরে নিতে পারতেন দু প্লেসি। দিন শেষে তাকে ব্যর্থ করাই ছিল লঙ্কানদের সান্ত্বনা। ২৭৬ বলে ২৪ চারে ১৯৯ রান করেন ডানহাতি ব্যাটসম্যান।

এর আগে তেম্বা বাভুমার (৭১) সঙ্গে ইনিংস সেরা ১৭৯ রানের জুটি গড়েন দু প্লেসি। সপ্তম উইকেটে তার সঙ্গে কেশব মহারাজ আরেকটি একশ ছাড়ানো জুটি গড়েন। দিনের শেষ ব্যাটসম্যান হিসেবে তিনি আউট হয়েছেন ৭৩ রানে।

শ্রীলঙ্কার হয়ে চার উইকেট নিয়ে সেরা বোলার হাসারাঙ্গা। তিন পান বিশ্ব ফার্নান্ডো।

২২৫ রানে পেছনে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ২২ রানের মধ্যে করুণারত্নে (৬) ও কুশল মেন্ডিসকে শূন্য হাতে ফিরতে হয়। দিন শেষে দক্ষিণ আফ্রিকা ১৬০ রানে এগিয়ে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!