1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

এবার বড় জয়ের সামনে ভারত

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০

স্পোর্টস ডেস্ক : ঐতিহাসিক গোলাপি টেস্টে লজ্জাজনক হারের ঘোর থেকে বেরিয়ে ঘুরে দাঁড়িয়েছে ভারত। জশপ্রীত বুমরাহ-মোহাম্মদ সিরাজের বোলিং আর নেতা আজিঙ্কা রাহানের প্রত্যয়ী ব্যাটিংয়ে এখন জয় দেখছে রবি শাস্ত্রীর দল।

বক্সিং ডে টেস্ট ভারতের জয়ের জন্য প্রয়োজন মাত্র ৭০ রান। প্রথম টেস্টের মতো কোনো অঘটন যদি না ঘটে তাহলে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বড় জয় নিয়েই পাল্টা প্রতিশোধের পথে ভারত।

দ্বিতীয় ইনিংসে ভারতের দেওয়া ১৩১ রানের লিড সামলে অস্ট্রেলিয়া মাত্র ৬৯ রানের লিড দিয়েছে। চতুর্থ দিন মধ্যাহ্ন বিরতির আগেই বুমরাহ-সিরাজের বোলিং তোপে পড়ে ২০০ রানেই সবকটি উইকেট হারায় অজিরা।

চার উইকেট হাতে নিয়ে দুই রানে এগিয়ে থেকে মঙ্গলবার স্বাগতিকরা করতে পেরেছে ৬৭ রান। ১৭ রানে দিন শুরু করা ক্যামেরন গ্রিন থেমেছেন ৪৫ রানে। সঙ্গে ১৫ রানে অপরাজিত থাকা প্যাট কমিন্স আউট হয়েছেন ২২ রান করে।

দ্বিতীয় ইনিংসে মিচেল স্টার্ককে আউট করতে পারেনি ভারতীয় বোলাররা। তার ব্যাট থেকে আসে ১৪ রান। এ ছাড়া হ্যাজলউড ১০ ও নাথান লিওন করেন ৩ রান।
দ্বিতীয় ইনিংসে ভারতের সেরা বোলার মোহাম্মদ সিরাজ। সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন প্রথম টেস্ট খেলতে  নামা এই পেসার। দুটি করে উইকেট নিয়েছেন বুমরাহ-অশ্বিন-জাদেজা।

এর আগে গতকাল ভারতের ১৩১ রান লিডের জবাবে অস্ট্রেলিয়া ৬ উইকেট হারিয়ে ১৩৩ রান করেছিল। ৪০ রানে ম্যাথু ওয়েড ও লাবুশানে ২৮ রানে ফেরেন সাজঘরে। এই ইনিংসেও ব্যাট হাতে রান পাননি স্টিভেন স্মিথ।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ১৯৫ রানে থেমে যায়। জবাবে খেলতে নেমে রাহানের সেঞ্চুরিতে ভর করে ভারত ৩২৬ রানের বড় সংগ্রহ করে। অজিদের সামনে লিড ছিল ১৩১ রানের।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!