1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ১০:০১ অপরাহ্ন

নালিতাবাড়ীতে অতিরিক্ত বালুবাহী ট্রাকের লোডে ট্রাকসহ ব্রিজ ভেঙে খাদে

  • আপডেট টাইম :: রবিবার, ১০ জানুয়ারী, ২০২১

নালিতাবাড়ী (শেরপুর) : প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে অতিরিক্ত বালুবাহী ট্রাকের অভারলোডে ব্রিজ ভেঙ্গে ট্রাকসহ খাদে পড়ে উপজাতি পাড়ায় বন্ধ হয়ে পড়েছে যান চলাচল। শনিবার (৯ জানুয়ারি) দিবাগত রাত দশটার দিকে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ভারত সীমান্তবর্তী পাহাড়ি এলাকা উত্তর আন্ধারুপাড়ায় এ দুর্ঘটনা ঘটে।
স্থানীয় সূত্র জানায়, শনিবার দিবাগত রাত দশটার দিকে উত্তর আন্ধারুপাড়াস্থ পাহাড়ি নদী চেল্লাখালী থেকে উত্তোলিত বালু নিয়ে একটি ট্রাক কোচপল্লী খলচান্দায় যাওয়ার রাস্তা দিয়ে আসছিল। কিন্তু প্রশাসনের নিষেধ থাকা সত্বেও অতিরিক্ত বালু লোড করায় পথিমধ্যে শান্তির মোড় সংলগ্ন ব্রিজে উঠামাত্রই ব্রিজের একাংশ ধ্বসে বালুভর্তি ট্রাকসহ খাদে পড়ে যায়। ফলে ওই রাস্তা দিয়ে ছোট-বড় সবধরণের যান চলাচল বন্ধ হয়ে পড়ে। পরে রবিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহ্ফুজুল আলম মাসুম ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় আন্ধারুপাড়া ব্রিজ সংলগ্ন এলাকা ও ভারতঘেঁষা খলচান্দায় বালু উত্তোলন নিষিদ্ধ করেন। একইসঙ্গে অবৈধ স্থান থেকে বালু উত্তোলনের দায়ে মাসুদ মিয়া নামে এক বালু ব্যবসায়ীকে আটক করে হয় এবং অভৈধভাবে উত্তোলিত বালুভর্তি দুইটি ট্রাক জব্দ করা হয়।
ইদ্রিস আলী ও আব্দুল খালেকসহ এলাকাবাসী জানান, প্রায় দেড় যুগ আগে স্থানীয় উপজাতিদের যাতায়াতের সুবিধার্থে বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ উত্তর আন্ধারুপাড়ার পাহাড়ি সড়কে পাকা ব্রিজ নির্মাণ করে দেয়। কিন্তু গত কয়েক বছর ধরে অতিরিক্ত বালুবাহী ট্রাক চলাচল করায় ব্রিজটি কিছুদিন আগে বালুবাহী ট্রাকের চাপে ক্ষতিগ্রস্ত হয়। তারপরও অবাধে বালু পরিবহন চলতে থাকায় শনিবার রাতে পুনরায় অতিরিক্ত বালুবাহী একটি ট্রাক ব্রিজ পার হতে গেলে ব্রিজের একাংশ ভেঙ্গে ট্রাকসহ গভীর খালে পড়ে যায়। এর ফলে স্থানীয়দের যাতায়াতে দুর্ভোগ বেড়ে গেছে। বন্ধ হয়ে গেছে ওই পথে যানবাহন চলাচল।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহ্ফুজুল আলম মাসুম বিষয়টি নিশ্চিত করে জানান, অবৈধ বালু উত্তোলনের অভিযোগে এক ব্যবসায়ীকে আটক ও দুইটি ট্রাক জব্দ করে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!